মোদি আমার বন্ধু, তাকে আমি পছন্দ করি: ট্রাম্প

  যুগান্তর ডেস্ক ১২ সেপ্টেম্বর ২০১৮, ১১:২১ | অনলাইন সংস্করণ

মোদি-ট্রাম্প
ছবি: এনডিটিভি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বন্ধু বলে আখ্যায়িত করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মোদি তাকে বলেছিলেন- আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্র কিছুই পায়নি।

বিখ্যাত সাংবাদিক বব উডওয়ার্ডের সম্প্রতি প্রকাশিত একটি বইয়ে এ তথ্য পাওয়া গেছে। মঙ্গলবার থেকে বইটি বাজারে পাওয়া যাচ্ছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

বিখ্যাত সাংবাদিক বব উডওয়ার্ডের লেখা ‘আতঙ্ক: হোয়াইট হাউসে ট্রাম্প’ শিরোনামে লেখা বইয়ে তিনি এ কথা লিখেছেন। ট্রাম্প বলেছেন, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমার বন্ধু। আমি তাকে খুবই পছন্দ করি।

বইটিতে ট্রাম্প প্রশাসনকে অকার্যকর হিসেবে তুলে ধরা হয়েছে। এতে ট্রাম্পকে বিভ্রান্তিকর, অস্থির ও অজ্ঞ হিসেবে ফুটিয়ে তোলা হয়েছে। এর পরই বইটি ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছে।

হোয়াইট হাউস বইটিকে অপরিণামদর্শী ও কল্পকাহিনী বলে উল্লেখ করেছে। আর মার্কিন প্রেসিডেন্ট এটিকে তামাস বলে উল্লেখ করেছেন।

উডওয়ার্ডের দেয়া তথ্যানুসারে, গত বছরের ১৯ জুলাই হোয়াইট হাউসে সিচুয়েশন রুম বৈঠকের সময় তিনি এ মন্তব্য করেন। গত ২৬ জুন হোয়াইট হাউসে মোদির সঙ্গে একটি সফল বৈঠকও সেরেছিলেন।

ডোনাল্ড ট্রাম্প বলেন, মোদি আমাকে বলেছেন- আফগানিস্তান থেকে যুক্তরাষ্ট্র কিছুই পায়নি। কিছুই না। আফগানিস্তানে ব্যাপক খনিজসম্পদ আছে। চীনসহ অন্যান্য দেশের মতো আমরা তা তুলে নিইনি।

তিনি তখন আরও বলেন, যুক্তরাষ্ট্রের উচিত যে কোনো সহায়তার বিনিময়ে আফগানিস্তানের মূল্যবান খনিজসম্পদ তুলে নেয়া। কাজেই খনিজসম্পদ না পাওয়া পর্যন্ত আমি কোনো বিষয়ে চুক্তি করতে যাচ্ছি না। আর পাকিস্তান সহায়তা না করলে তাদের অর্থ সাহায্যও বন্ধ করে দেয়া উচিত।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter