বরফ ফুঁড়ে বেরিয়ে এল গোপন ‘শহর’! (ভিডিও)

  যুগান্তর ডেস্ক    ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৪৮ | অনলাইন সংস্করণ

বরফ ফুঁড়ে বেরিয়ে এল গোপন ‘শহর’! (ভিডিও)
ভিডিও থেকে নেয়া ছবি

বরফের নিচে বসবাসের স্থান কিংবা কোনো শহর- এমনটি হয়তো খুব কমই শুনে থাকবেন। কিন্তু এমন এক ঘটনার খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম ডেইলি মিরর।

অ্যান্টার্কটিকার প্রত্যন্ত অঞ্চলে কিছু রহস্যময় কাঠামোর সন্ধান পায় ‘কন্সপিরেসি ডিপো’ নামের এক ইউটিউব চ্যানেল। এই কাঠামোগুলো গবেষণার প্রয়োজনে কেউ নির্মাণ করেছিল।

কিন্তু আন্টার্কটিকায় অবস্থিত সবকটি গবেষণাকেন্দ্র সম্পর্কেই বিস্তারিত তথ্য রয়েছে। ওই অঞ্চলে কোনো গবেষণাকেন্দ্র নেই বলেই এতকাল জানা ছিল। এতটা বড় আকারের কোনো গবেষণাকেন্দ্র থাকলে তা আগেই জানা যেত।

ইউটিউবে ভিডিওটি প্রকাশিত হওয়ার পরে তা ভাইরাল হয়ে যায়। ভিডিও দেখে বহু মানুষ সেখানে কমেন্ট করেছে। অনেকে মন্তব্য করেছেন, এটি একটি বাঙ্কার হতে পারে।

পরমাণুযুদ্ধের সময় কোনো ক্ষমতাবান ব্যক্তি বা সংগঠন হয়তো এটি তৈরি করে রেখেছে। অথবা এটি একটি পরিত্যক্ত এয়ার স্ট্রিপ হতে পারে যা হয়তো ভিনগ্রহীরা ব্যবহার করত।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter