প্রভাবশালী তিন দেশের কূটনীতিককে তলব ইরানের

  যুগান্তর ডেস্ক    ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১২ | অনলাইন সংস্করণ

প্রভাবশালী তিন দেশের কূটনীতিককে তলব ইরানের
শনিবার ইরানে হামলার দৃশ্য

ইরানে সামরিক কুচকাওয়াজে সন্ত্রাসী হামলার ঘটনায় হল্যান্ড ও ডেনমার্কের রাষ্ট্রদূত এবং ব্রিটিশ চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে। রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে গেলে ইউরোপ বিষয়ক মহাপরিচালক তাদের সঙ্গে আলাদা বৈঠকে বসেন।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মাহরাম কাসেমির বরাত দিয়ে এ খবর দিয়েছে দেশটির প্রভাবশালী গণমাধ্যম আইআরআই।

বাহরাম কাসেমি বলেন, মন্ত্রণালয়ে ইউরোপ বিষয়ক মহাপরিচালক ওই তিন কূটনীতিকের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করেছেন। এসব বৈঠকে ওই তিন দেশে ইরান বিরোধী সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সদস্যদের উপস্থিতির তীব্র প্রতিবাদ জানানো হয়।

মহাপরিচালক রাষ্ট্রদূতদের বলেন, শনিবার আহওয়াজের কুচকাওয়াজে হামলা চালানো সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা ব্রিটেন, ডেনমার্ক ও হল্যান্ডে অবস্থান করছে যা দুঃখজনক।

তিনি বলেন, এসব সন্ত্রাসী যতদিন ইউরোপে জঙ্গি হামলা না চালাচ্ছে ততদিন তাদেরকে সন্ত্রাসী গোষ্ঠীর তালিকায় অন্তর্ভুক্ত করতে ইউরোপীয় ইউনিয়নের অনীহা গ্রহণযোগ্য নয়।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক আশা প্রকাশ করে বলেন, আহওয়াজে হামলা পরিচালনাকারী জঙ্গি গোষ্ঠীর যেসব সদস্য ইউরোপে অবস্থান করছে তাদেরকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর লক্ষ্যে অবিলম্বে ইরানের কাছে হস্তান্তর করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×