গোপন সাক্ষাৎকার: ‘চাকরি নয়, বাড়ি ফিরতে চাই’ (ভিডিও)

  যুগান্তর ডেস্ক    ২৩ সেপ্টেম্বর ২০১৮, ২২:৩০ | অনলাইন সংস্করণ

‘চাকরি নয়, বাড়ি ফিরতে চাই’ (ভিডিও)
উর্দু শিক্ষক সানাউল্লা রহমান

বৃহস্পতিবার শিক্ষক নিয়োগ নিয়ে সংঘাতের জেরে ভারতের উত্তর দিনাজপুরের ইসলামপুর এখন রণক্ষেত্র। স্থানীয় দাড়িভিটা বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে পুলিশ।

সংঘর্ষে পুলিশের গুলিতে মৃত্যু হয় রাজেশ সরকার নামে এক সাবেক ছাত্রের। শুক্রবার সকালে রায়গঞ্জ মেডিক্যাল কলেজে তাপস বর্মন নামে আরও এক যুবকের মৃত্যু হয়। দ্বারিভিটার বাসিন্দা তাপসও ওই স্কুলেরই প্রাক্তন ছাত্র ছিলেন।

উর্দু শিক্ষক সানাউল্লা রহমান এবং সংস্কৃতের তোরাঙ্গ মল্লিকের নিয়োগ নিয়ে শুরু সংঘাত। সে দিন সকালে তারা দু’জনেই চাকরিতে যোগ দিতে ওই স্কুলে গিয়েছিলেন। সরকারি নিয়ম মেনে যোগও দিয়েছিলেন।

কিন্তু তাদের চাকরিতে যোগ দেয়ার বিরোধিতা করে স্কুলে ও এলাকায় তুমুল বিক্ষোভ শুরু হয়। দাড়িভিট উচ্চ বিদ্যালয়ে যোগ দিতে যাওয়া উর্দু শিক্ষক মহম্মদ সানাউল্লা রহমানি, ইসলামপুর হাসপাতাল থেকে ছাড়া পেয়ে সেখানে এক গোপন ডেরায় বসে জানিয়েছে, তিনি আতঙ্কে আছেন।

তিনি বলেন, ঘরের দরজা, জানালাও খুলতে ভয় পাচ্ছি। উত্তেজনা তৈরি হওয়ার পরে তাকে লাঠি দেখিয়ে স্কুলের প্যাডে ‘চাকরি করব না’ মুচলেকা লিখতে বাধ্য করে শিক্ষার্থীরা।

কথা বলতে বলতে কেঁদে ফেলেন সানাউল্লা। বলেন, ওখানে চাকরি করতে যেতে ভয় পাচ্ছি৷ আমার পরিবার কলকাতায় অসহায় অবস্থায় আছে। সূত্র: এবেলা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter