অমিত শাহের 'উইপোকা'র জবাবে ইনু

  যুগান্তর ডেস্ক    ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪১ | অনলাইন সংস্করণ

অমিত শাহের 'উইপোকা'র জবাবে ইনু
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু (বামে) ও অমিত শাহ

ভারতের অবস্থানরত বাংলাভাষীদের বাংলাদেশি আখ্যায়িত করে তাদের 'উইপোকা' বলে সম্বোধন করেছিলেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

অমিত শাহের 'বাংলাদেশি উইপোকা' সম্বোধনের জবাব দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সোমবার ভারতের গণমাধ্যম দ্য হিন্দু ও এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে 'অমিত শাহ বাংলাদেশ- ভারত সম্পর্ক নিয়ে কথা বলার যোগ্য নন' বলে উল্লেখ্য করেন তথ্যমন্ত্রী।

গত শনিবার রাজস্থানের সাওয়াই মাধোপুর জেলার গঙ্গাপুরে এক জনসভায় বিজেপি সভাপতি বলেছিলেন, বাংলাদেশি অভিবাসীরা ‘উইপোকার’ মতো এবং ভোটার তালিকা থেকে তাদের নাম বাদ দেয়া হবে।

অমিত শাহের ওই বক্তব্য সম্পর্কে ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দুর প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং ঢাকাকে আশ্বস্ত করেছেন যে, আসামে জাতীয় নিবন্ধন ছাড়া জনগণকে বাংলাদেশে পাঠানো হবে না।

সবশেষ বাংলাদেশি অভিবাসীদের নিয়ে অমিত শাহের বক্তব্যকে অবাঞ্ছিত বলে মন্তব্য করেছন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter