ইসরাইলকে 'না', সিরিয়ায় এস-৩০০ পাঠাচ্ছে রাশিয়া

  যুগান্তর ডেস্ক    ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:০৪ | অনলাইন সংস্করণ

ইসরাইলকে 'না', সিরিয়ায় এস-৩০০ পাঠাচ্ছে রাশিয়া
রাশিয়ার এস-৩০০

সিরিয়ায় অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৩০০ পাঠাচ্ছে রাশিয়া। আগামী ২ সপ্তাহের মধ্যে এ প্রযুক্তি সিরিয়ায় পাঠানো হবে বলে সোমবার জানিয়েছেন রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই সইগো।

সিরিয়ায় রাশিয়ার বিমান বিধ্বস্ত হওয়ার দুই সপ্তাহের মধ্যে এ ঘোষণা দিল রাশিয়া। কয়েক দিন আগে সিরিয়ায় রাশিয়ার বিমান বিধ্বস্ত হয় এবং ওই ঘটনায় ১৫ রাশিয়ান নিহত হয়।

সিরিয়ায় বর্তমানে রাশিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-২০০ মোতায়েন রয়েছে, যা রাশিয়ার বিমানটি সঠিকভাবে শনাক্ত করতে পারেনি বলে মনে করছে রাশিয়া। এ জন্য দ্রুত এস-৩০০ মোতায়েন করা হচ্ছে।

তবে ২০১৩ সালে প্রথম রাশিয়া সিরিয়াকে এস-৩০০ দিতে রাজি হয়। তখন ইসরাইল আপত্তি করলে পিছিয়ে আসে রাশিয়া। কিন্তু এবার আর ইসরাইলের আপত্তিকে পাত্তা দিচ্ছে না দেশটি।

সার্গেই সইগু বলেন, সিরিয়ায় এস-৩০০ মোতায়েন করা হলে কিছু মানুষের ঔদ্ধত্য কমে যাবে; যারা আমাদের ওপর হুমকি হয়ে দাঁড়াচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×