নেতানিয়াহুর অনুষ্ঠান প্রত্যাখ্যান করল বলিউডের তিন খান

  অনলাইন ডেস্ক ২১ জানুয়ারি ২০১৮, ১৯:৫৩ | অনলাইন সংস্করণ

Bollywod

ভারত সফররত ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সঙ্গে একই অনুষ্ঠানে অংশ নেয়ার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে বলিউডের শীর্ষ তিন তারকা শাহরুখ খান, সালমান খান ও আমির খান। বৃহস্পতিবার মুম্বাইয়ে ইসরাইলি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বলিউড তারকাদের সম্মানে ‘শ্যালম বলিউড’ শীর্ষক অনুষ্ঠানে অমিতাভ বচ্চন, করন জোহর, ঐশ্বরিয়া রায়, বিবেক অবেরয়সহ খ্যাতিমান চলচ্চিত্রশিল্পী-কুশলীরা অংশ নিলেও তিন খান তাতে অংশ নেননি।

ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বর্তমানে ৬ দিনের সফরে ভারতে অবস্থান করছেন। রাজনৈতিক, ব্যবসায়ী, কূটনৈতিক ব্যক্তিদের পাশাপাশি বিশিষ্টজনের সঙ্গেও সাক্ষাৎ করছেন তিনি।

ওই অনুষ্ঠানে বলিউড স্টারদের অংশ না নেয়া নিয়ে চলছে নানা আলোচনা। টুইটারে অনেকে দাবি করছেন, বলিউড রাজা শাহরুখ খান, মিস্টার পারফেকশনিস্ট আমির খান ও সালমান খানকে আমন্ত্রণ জানানো হলেও ইসরাইলি প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে থাকতে অস্বীকৃতি জানিয়েছিলেন তারা।

ভারত-পাকিস্তানভিত্তিক কয়েকটি অনলাইন পোর্টালেও এই খবর প্রকাশ করা হয়েছে। যদিও অনুষ্ঠানে যোগ দিতে তিন ‘খান’ এর অস্বীকৃতির তথ্য নির্ভরযোগ্য কোনো সংবাদমাধ্যমে পাওয়া যায়নি।

বিগত বছরগুলোতে ফিলিস্তিনি ভূমি দখল করে একের পর এক বসতি তৈরি করার অনুমতি দেয়াসহ ইসরাইলি সরকারের নানা নিপীড়নমূলক পদক্ষেপে নেতৃত্ব দিচ্ছেন নেতানিয়াহু। এসব বিষয়ে জাতিসংঘসহ আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো নিয়মিত ইসরাইলের নিন্দা করে আসছে।

গত সপ্তাহে নেতানিয়াহু ভারতে পৌঁছার পর অনেকে তাকে সাদরে গ্রহণ করলেও মানবাধিকার লঙ্ঘনের দায়ে দিল্লিসহ বিভিন্ন শহরে তাকে বিক্ষোভের মুখেও পড়তে হয়েছে। বলিউড তারকাদের কেউ কেউ ইসরাইলি প্রধানমন্ত্রীর ভারত সফরের বিরুদ্ধে বিক্ষোভে অংশ নিয়েছেন।

চলচ্চিত্র পরিচালক আনন্দ পতবর্ধন বৃহস্পতিবার মুম্বাইয়ে ‘গো ব্যাক নেতানিয়াহু’ বিক্ষোভে অংশ নিয়েছিলেন। তিনি আল জাজিরাকে বলেন, ‘সত্যিকারের ভারত মুসলিম, খ্রিস্টান, ইহুদি-নির্বিশেষে ফিলিস্তিনবাসীর সত্যিকারের বন্ধু হয়ে থাকবে।’

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter