গাজায় পিতৃভূমির অধিকার দাবি, ইসরাইলি গুলিতে নিহত ৩

  যুগান্তর ডেস্ক ০৬ অক্টোবর ২০১৮, ১০:২৯ | অনলাইন সংস্করণ

গাজায় ফিলিস্তিনিদের বিক্ষোভ
গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের বিক্ষোভ-এএফপি

গাজা উপত্যকায় ইসরাইলি সেনাবাহিনীর গুলিতে চৌদ্দ বছরের এক কিশোরসহ তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়াও আরও ৩৭৬জন আহত হন বলে জানা গেছে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, শুক্রবার সীমান্ত বরাবর ফিলিস্তিনিদের বসতবাড়িতে ফেরার অধিকার দাবিতে বিক্ষোভে গুলি চালায় অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা। এতে এ হতাহতের ঘটনা ঘটেছে।

গাজা শহরের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আশরাফ আল কুদরা বলেন, কিশোর ফারেস হাফেজ আল সেরসাওয়ি ও ২৮ বছর বয়সী যুবক হুসাইন আল রাকাব খান ইউনিসে বিক্ষোভে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

উপত্যাকাটিতে পিতৃভূমিতে ফেরার অধিকার দাবিতে চলতি বছরের ৩০ মার্চ শুরু হওয়া বিক্ষোভ প্রতি শুক্রবারই দেখানো হচ্ছে।

ইসরাইলি সেনাবাহিনী বলছে, সীমান্তের ওপর পাশ থেকে তাদের লক্ষ্য করে গ্রেনেড ও বিস্ফোরণ নিক্ষেপ করা হয়েছে। জবাবে ইসরাইলি সেনারা তাজা গুলি ছোড়ে ও বিমান হামলা চালায়।

ফিলিস্তিনিদের বসতবাড়িতে ফেরার অধিকার দাবির এ বিক্ষোভে এ পর্যন্ত ১৯৮জন নিহত হয়েছেন। এর মধ্যে চিকিৎসাকর্মী, নারী ও সাংবাদিকসহ বেশ কয়েকটি শিশুও রয়েছে। এছাড়া এক ইসরাইলি সেনা নিহত হওয়ার খবরও পাওয়া গেছে।

শুক্রবার গাজা সীমান্তের বিভিন্ন জায়গায় ২০ হাজারের বেশি বিক্ষোভকারী জড়ো হয়েছিলেন।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter