করোনাভাইরাসে মৃত্যু: চীনের প্রকাশ করা সংখ্যা নিয়ে ট্রাম্পের সন্দেহ

  অনলাইন ডেস্ক ০২ এপ্রিল ২০২০, ২২:১০:২১ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

চীনে করোনাভাইারাসে আক্রান্ত ও মৃতের সরকারি সংখ্যা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার ওয়াশিংটনে এক সংবাদ সমেল্লনে ট্রাম্প বলেন, চীনের পরিসংখ্যানে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা আমার মনে হয় কম করে দেখানো হয়েছে।মার্কিন আইন প্রণেতা ও গোয়েন্দা সংস্থার সদস্যদের পক্ষ থেকে বেইজিংয়ের বিরুদ্ধে এই প্রাদুর্ভাবের প্রতিবেদনটি ইচ্ছাকৃতভাবে তৈরি করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। এ খবর জানিয়েছে দ্য গার্ডিয়ান।

রয়টার্সের খবরে বলা হয়, একই ব্রিফিংয়ে ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা বলেছেন, চীনের দেওয়া আক্রান্ত ও মৃতের হিসাব ঠিক কিনা, তা জানার কোনো উপায় নেই।

ডিসেম্বরের শেষদিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে প্রাণঘাতী এ ভাইরাসটি ছড়িয়ে পড়েছিল। যুক্তরাষ্ট্রে এখন কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা চীনের তুলনায় অনেক বেশি।

বুধবার পর্যন্ত বিশ্বের ৯ লাখেরও বেশি মানুষের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে; মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৫০ হাজার।

আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রই এখন সবার উপরে। দেশটিতে দুই লাখের বেশি মানুষের দেহে কোভিড-১৯ ধরা পড়েছে, মৃতের সংখ্যাও ৫ হাজার পেরিয়ে গেছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত