বিশ্ব হিজাব দিবসের আলোচনা

ফ্যাশনেবল হিজাব পরিহারের আহ্বান

  অনলাইন ডেস্ক ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৮ | অনলাইন সংস্করণ

বিশ্বব্যাপী হিজাবের জনপ্রিয়তা বাড়ছে
বিশ্বব্যাপী হিজাবের জনপ্রিয়তা বাড়ছে। ফাইল ছবি

বিশ্ব হিজাব দিবসের আলোচনা সভায় ফ্যাশনেবল হিজাব পরিহারের আহ্বান জানানো হয়েছে। শুক্রবার (১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক হিজাব দিবস উপলক্ষে আল নূর কালচারাল সেন্টার কাতার আয়োজিত আলোচনা ও অভিভাবক কর্মশালায় আলেমা সারা মাহমুদ এ আহ্বান জানান।

মহিলা কর্নারে 'হিজাব নারীর ঈমান, হিজাব নারীর সম্মান' শীর্ষক আলোচনায় প্রখ্যাত এ নারী আলেম বলেন, হিজাব নারী মর্যাদার প্রতীক, পর্দা নারীর ভূষণ।

পর্দা লংঘন করে কোন নারী ইহ পরকালে সফল হতে পারবে না ।পর্দার অভাবে আজ পরকীয়ার বিষাক্ত থাবায় বিপর্যস্ত সুখী দাম্পত্য জীবন । তিনি মুসলিম মা বোনদের ফ্যাশনেবল হিজাব পরিহার করে শরয়ী পর্দা মেনে চলার আহ্বান জানান ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও খতিব মাওলানা ইউসুফ নূর বলেন, আমেরিকায় আইনি লড়াইয়ের মাধ্যমে হিজাবের অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশি মার্কিন তরুণী নাজমা খানের সফলতা মুসলিম নারীদের প্রেরণা যোগাবে।

তিনি বলেন, পিতা- মাতার তত্ত্বাবধানে পারিবারিক পাঠশালায় মেয়েদের হিজাব পরায় উদ্বুদ্ধ করতে হবে।

হাজি বাশার সরকারের সভাপতিত্বে ও প্রকৌশলী মনিরুল হকের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে কুরআন তিলাওয়াত করেন মাওলানা ক্বারী ইব্রাহিম।

মাওলানা ইউসুফ নূর বলেন, হিজাবের জন্য নাজমা খানের সংগ্রাম প্রমাণ করে, কিছু বিপথগামী নারী ছাড়া আমাদের আধুনিক শিক্ষিত মা বোনেরা মোটেও পর্দা বিরোধী নয়।তাদের সামনে যুক্তিপূর্ণ মার্জিত ভাষায় পর্দার প্রয়োজনীয়তা তুলে ধরা আলেমদের কর্তব্য । নারীদের কটাক্ষ করে কথা বলা পরিহার করতে হবে।

কর্মশালায় উপস্থিত মাতা পিতাদের উদ্দেশ্যে মাওলানা নূর আরো বলেন, আদর্শ ছেলে ও পর্দানশীন চরিত্রবান কন্যা চাইলে পরিবারে নিয়মিত কুরআন হাদিস চর্চা ও মুসলিম মহীয়সী নারীদের পুণ্য জীবনচরিত আলোচনা করুন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×