শিল্পী শাদমানের রমজানের উপহার-কবরের গান

  যুগান্তর ডেস্ক ০১ জুন ২০১৯, ১৭:৫২ | অনলাইন সংস্করণ

শিল্পী শাদমান ইবনে শহীদ
শাদমান ইবনে শহীদ। ছবি: সংগৃহীত

পবিত্র মাহে রমজান। এ মাসে মুসলমানরা রোজা রাখেন। উৎসব হিসাবে মহিমান্বিত এ মাস পালন করেন। রমজানকে কেন্দ্র করে নানাধরনের মানুষ ভিন্ন ভিন্ন আয়োজন করে যে যার মত করে। এমনিভাবে বিশ্বের ইসলামিক সংগীতশিল্পীরাও আমদেরকে ‘রমজান উপহার’ দেন আল্লাহ-রাসূলের শানে নতুন নতুন নাশিদ গেয়ে।

আরজি'র পর পবিত্র মাহে রমজান উপলক্ষে ইসলামি সংগীত শিল্পী শাদমান ইবনে শহীদের নতুন নাশিদ রিলিজ হয়েছে ‘কবরের গান’। এতে আরও কণ্ঠ দিয়েছেন সুহাইব আল খায়ের।

গত ২৪ মে শুক্রবার ইউটিউব চ্যানেল ‘জি সিরিজ মিউজিক’ এ নাশিদটি রিলিজ হয়েছে। জেনারেল মিউজিক ইন্ড্রাস্টি'র বড় কোনো কোম্পানি থেকে এবারই প্রথম কওমি অঙ্গনের কোনো শিল্পীর গান রিলিজ হল।

চমৎকার এই নাশিদটির গীতিকার-সুরকার শাদমান ইবনে শহীদ। নশিদটির মিউজিক করেছেন জেড.এচ বাবু। ভিডিও পরিচালনায় ছিলেন এম, এম, আর ধ্রুব।

শিল্পী শাদমান ইবনে শহীদ জানান, আলহামদুলিল্লাহ, ইতিমধ্যে 'কবরের গান' নিয়ে অনেক ভালোবাসা পেয়েছি। আমার কাছে ভালোবাসাটাই মুল। যদিও এখন ভিউয়ের সময়।

আর জি সিরিজের মত পুরোনো এবং এত বড় প্রতিষ্ঠানে আমার গান যাওয়াটা অবশ্যই চ্যালেঞ্জিং একটা ব্যাপার ছিল।

তিনি বলেন, আসলে আমার টার্গেট মানুষের কাছে শুদ্ধ গান পৌঁছুক। মুসলমান হিসেবে মৃত্যুর কথা স্বরণে আসুক। আমরা প্রতিনিয়ত ভুলে যাই মৃত্যুকে। মৃত্যু সামনে থাকুক এই লক্ষ্যেই জি সিরিজে গানটা দেয়া। কারণ আমাদের চ্যানেলগুলোতে মানুষ ইসলামি গজল শুনতেই ঢুকে আর অন্যান্য গানের চ্যানেলগুলোতে গান শুনতে ঢুকে। তাই কেউ যদি গান শুনতে এসে 'কবরের গান' শোনার মাধ্যমে মৃত্যুর কথা মনে করতে পারে, এটা আমার জন্য পাওয়া এবং ভালো লাগার।

শিল্পী শাদমান ইবনে শহীদ বর্তমানে ইসলামি ব্যান্ড দল 'নবরবি'র যুগ্ম নির্বাহী পরিচালকের দায়িত্বে আছেন। গত রোজায় রিলিজ হওয়া তার গান 'আরজি' মানুষের মন ছুঁয়েছিল।

ঘটনাপ্রবাহ : রমজান ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×