জর্ডানে আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় বাংলাদেশের ত্বকি প্রথম

  যুগান্তর ডেস্ক    ২২ জুন ২০১৯, ১৬:৫৯ | অনলাইন সংস্করণ

জর্ডানে আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতায় বাংলাদেশের ত্বকি প্রথম
ছবি: সংগৃহীত

জর্ডানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম হওয়ার গৌরব অর্জন করেছেন করেছেন বাংলাদেশের হাফেজ সাইফুর রহমান ত্বকি।

শুক্রবার ৬২ দেশ থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের মধ্যে প্রথম স্থান অর্জনকারী হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

গত বৃহস্পতিবার আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার চূড়ান্তপর্বে অংশগ্রহণ করেন ত্বকি। জর্ডানের রাজধানী আম্মানে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় মোট ৬২টি দেশের প্রতিযোগী অংশ নিয়েছিল।

প্রতিযোগীতায় অংশগ্রহনের জন্য বাংলাদেশের একমাত্র প্রতিযোগী হিসেবে গত ১০ জুন হাফেজ সাইফুর রহমান ত্বকি জর্ডানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। সেখানে বিশ্বের শতাধিক দেশের প্রতিযোগীদের মধ্যে পর্যায়ক্রমে বাছাই পর্ব অনুষ্ঠিত হয়।

গত বৃহস্পতিবার চূড়ান্তপর্বের জন্য নির্বাচিত হন ত্বকি। শুক্রবার প্রথম স্থান অর্জনকারী হিসেবে নাম ঘোষণা হওয়ার পর জর্ডানের বাদশাহ তাকে পুরস্কৃত করেন।

প্রথম স্থান অর্জনকারী হিসেবে পুরস্কার গ্রহণ করছেন হাফেজ সাইফুর রহমান ত্বকী

হাফেজ সাইফুর রহমান ত্বকি ২০১৪ সালে এনটিভি আয়োজিত পিএইচপি কোরআনের আলো প্রতিভার সন্ধানে প্রতিযোগিতায় প্রায় ৩০ হাজার প্রতিযোগীর মধ্যে প্রথম স্থান অর্জন করেন।

এ ছাড়া ২০১৫ সালে জেদ্দায় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান, ২০১৬ সালে বাহরাইনে তৃতীয় স্থান ও ২০১৭ সালে কুয়েত আন্তর্জাতিক হিফজুল কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করে দ্বিতীয় স্থান অর্জন করেন তিনি।

শনিবার সকালে জর্ডান থেকে ঢাকায় পৌঁছালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাফেজ হাফেজ সাইফুর রহমান ত্বকিকে সংবর্ধনা জানান তার শিক্ষক ও সহপাঠীরা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×