চিরনিদ্রায় শায়িত তাবলিগের প্রবীণ মুরব্বী মাওলানা মোজাম্মেল হক

  যুগান্তর ডেস্ক ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪৫ | অনলাইন সংস্করণ

তাবলিগের প্রবীণ মুরব্বী মাওলানা মোজাম্মেল হক
তাবলিগের প্রবীণ মুরব্বী মাওলানা মোজাম্মেল হক। ছবি: সংগৃহীত

তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বী ও কাকরাইল মারকাজের প্রবীণ শুরা সদস্য মাওলানা মোজাম্মেল হকের (৯৫) দাফন সম্পন্ন হয়েছে।

রোববার বিকাল ৫টায় কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ডুলাহাজারা নতুনপাড়া হাই স্কুল মাঠে জানাজার পর নিজ বাড়ীতে তাকে দাফন করা হয়।

জানাজায় তাবলিগ জামাতের শীর্ষ মুরুব্বীরা ছাড়াও বিভিন্ন ইসলামী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার রাত ১০ টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের একটি প্রাইভেট হাসপাতালে মাওলানা মোজাম্মেল হক শেষ নিশ্বাস ত্যাগ করেন। বাংলাদেশে তাবলিগ জামাতের সবচেয়ে প্রবীণ আলেম ও এ শুরা সদস্য মুফতিয়ে আজম ফয়জুল্লাহ (রহ.)-এর অন্যতম খলিফা ছিলেন।

মরহুম মাওলানা মোজাম্মেল হক তাবলিগের বাংলাদেশের সবচেয়ে প্রবীণ আলেম ও শুরা সদস্য ছিলেন। তাবলিগ জামায়াতের তৃতীয় বিশ্ব আমীর হযরতজী মাওলানা এনামুল হাসান (রহ.)-কর্তৃক গঠিত বাংলাদেশের তাবলিগ জামায়াতের কেন্দ্রীয় শুরার সর্বশেষ জীবিত সদস্য ছিলেন তিনি।

মাওলানা মোজাম্মেল হকের ইন্তেকালে চরমোনাই পীরের শোক

তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বী বরেণ্য আলেমেদ্বীন মাওলানা মোজাম্মেল হকের ইন্তেকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম গভীর শোক প্রকাশ করেছেন।

পৃথক পৃথক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, উত্তর সভাপতি ও মেয়রপ্রার্থী মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম।

শোক বাণীতে পীর সাহেব চরমোনাই বলেন, মাওলানা মোজাম্মেল হকের ইন্তেকালে আমরা দেশের একজন মুবাল্লিগে দ্বীন ও বরেণ্য আলেমকে হারালাম। যার অভাব দীর্ঘদিন অনুভূত হবে।

মরহুম মোজাম্মেল হক পথহারা মানুষকে পথের দিশা দিতে দেশের এক প্রান্ত থেকে অন্যপ্রান্ত এবং দেশ-বিদেশে ইসলামের দাওয়াত পৌঁছে দিয়ে অসামান্য মেহনত করে গেছেন। রাব্বুল আলামিন তার সব মেহনতকে কবুল করে তাকে জান্নাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন এবং মরহুমের পরিবার-পরিজনকে সবর করার তাওফিক দিন, আমীন।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×