ঢাকা ছাড়লেন মাওলানা সাদ

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৮, ১৪:৪৮ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ফাইল ছবি

তাবলিগ জামাতের একাংশের প্রতিবাদের মুখে সফরসঙ্গীদের নিয়ে মাওলানা সাদ কান্ধলভি ঢাকা ত্যাগ করেছেন। শনিবার দুপুর সাড়ে ১২টায় ঢাকা ত্যাগ করেন তিনি।

বিমানবন্দরে থাকা ওসি নূরে আজম মিয়া বিষয়টি নিশ্চিত করে যুগান্তরকে জানান, মাওলানা সাদ দুপুর সাড়ে ১২টায় ঢাকা ত্যাগ করেছেন। 

রমনা থানা সূত্রে জানা গেছে, মাওলানা মোহাম্মদ সাদ ভোরে কাকরাইল মসজিদ থেকে বের হন। পরে নিরাপত্তা দিয়ে তাকে বিমানবন্দরে পৌঁছে দেয় পুলিশ। 

মাওলানা সাদকে নিয়ে সৃষ্ট বিতর্কের মুখে গত বৃহস্পতিবার তাবলিগ জামাতের দুপক্ষকে নিয়ে বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলন- তিনি (সাদ) বিশ্ব ইজতেমার মাঠে যাবেন না। সুবিধামতো সময়ে তিনি বাংলাদেশ থেকে ভারতে চলে যাবেন। 

উল্লেখ্য, মাওলানা সাদ ‘তাবলিগ করা ছাড়া কেউ বেহেশতে যেতে পারবে না’ বলে বক্তব্য দেয়ায় তার বিরুদ্ধে অবস্থান নেয় ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা। সেখান থেকে মাওলানা সাদকে এ বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানানো হয়। কিন্তু তিনি উল্টো যুক্তি দেন। এ নিয়ে মাওলানা সাদের বিরুদ্ধে সমালোচনার ঝড় ওঠে।

তুরাগ নদের তীরে টঙ্গীতে শুক্রবার থেকে শুরু হয়েছে দাওয়াতে তাবলিগের ৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আজ দ্বিতীয় দিনের মতো ইজতেমার বয়ান চলছে।