কুমিল্লা ব্যুরো    |    
প্রকাশ : ২১ মার্চ, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সিআইডিকে ১০ দিনের আলটিমেটাম
ভিক্টোরিয়া কলেজে মানববন্ধন
কলেজছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার এক বছরেও মামলার কোনো অগ্রগতি না হওয়ায় সিআইডিকে ১০ দিনের সময় বেঁধে দিয়েছে গণজাগরণ মঞ্চ কুমিল্লা শাখা। এর মধ্যে অগ্রগতি না হলে ২ এপ্রিল থেকে লাগাতার আন্দোলনের কর্মসূচি দেয়া হবে। সোমবার কুমিল্লা পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি দিয়ে এ আলটিমেটাম দেয়া হয়। এ সময় গণজাগরণ মঞ্চ কুমিল্লা জেলার মুখপাত্র খায়রুল আনাম রায়হান, নারী সংগঠক মমতা রায়হান মম, কবি সৈয়দ আহাম্মদ তারেক, নাবিল হাসান অনিমেশ, খন্দকার মহিবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। স্মারকলিপি দেয়ার পর খায়রুল আনাম রায়হান বলেন, ‘হত্যার এক বছরেও মামলার কোনো অগ্রগতি দেখাতে পারেনি সিআইডি। এ প্রতিবাদে তথ্য অধিকার আইনে মামলার সর্বশেষ অবস্থা জানতে চেয়েছি। সেই সঙ্গে একটি দাবিও উত্থাপন করেছি। দাবিটি হল- আগামী ১০ দিনের মধ্যে মামলার তদন্তে দৃশ্যমান অগ্রগতি দেখাতে হবে। তা না হলে ২ এপ্রিল থেকে লাগাতার আন্দোলন গড়ে তুলব।’ এর আগে সকালে তনু হত্যাকারীদের বিচারের দাবিতে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে মানববন্ধন করে ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। কলেজের কলা ভবনের সামনে আয়োজিত মানববন্ধনে ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শামীম আহমেদ, রাষ্ট্রবিজ্ঞানের নাজিমুল হক স্বপন, সজীব ও সোহাগ প্রমুখ বক্তব্য দেন। এছাড়া কলেজে মসজিদে মিলাদের আয়োজন করে তনুর সংগঠন ভিক্টোরিয়া কলেজ থিয়েটার। তনুর গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার মির্জাপুরেও মিলাদের আয়োজন করা হয়।
কুমিল্লা সেনানিবাসের ভেতরের একটি জঙ্গল থেকে গত বছরের ২০ মার্চ রাতে তনুর লাশ উদ্ধার করা হয়। পরদিন তার বাবা কুমিল্লা ক্যান্টনমেন্ট বোর্ডের অফিস সহায়ক ইয়ার হোসেন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় হত্যা মামলা করেন। থানা পুলিশ ও ডিবির পর গত বছরের ১ এপ্রিল থেকে মামলাটির তদন্তের দায়িত্ব পায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি-কুমিল্লা। তনুর লাশের দু’দফা ময়নাতদন্ত হয়, মামলার তদন্তকারী সংস্থা ও কর্মকর্তা পরিবর্তন হয়। কিন্তু এখনও খুনিরা চিহ্নিত হয়নি।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত