রাজশাহী ব্যুরো    |    
প্রকাশ : ১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০ | অাপডেট: ১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০৩:৪৯:২৫ প্রিন্ট
আজ রাজশাহীতে জনসভা
নির্বাচনী দিকনির্দেশনা দিতে পারেন প্রধানমন্ত্রী
বঙ্গবন্ধু সিলিকন সিটির ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার রাজশাহী সফরে আসছেন। বিকালে পবা উপজেলায় আয়োজিত জনসভায় তার ভাষণ দেয়ার কথা রয়েছে। এ জনসভা থেকে আগামী জাতীয় নির্বাচনসহ বিভিন্ন নির্বাচনের ব্যাপারে শেখ হাসিনা দিকনির্দেশনা দিতে পারেন। সকালে সারদা পুলিশ একাডেমিতে পুলিশের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে তিনি যোগ দেবেন।
সফরকালে রাজশাহীতে বঙ্গবন্ধু সিলিকন সিটিসহ ২৩টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এ অঞ্চলের উন্নয়নে প্রধানমন্ত্রীর কাছে ১৫ দফা উন্নয়ন দাবি তুলে ধরবেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা। এ ছাড়া এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে ব্যবসায়ীদের পক্ষ থেকে ১১ দফা এবং সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের পক্ষ থেকে ১৮ দফা উন্নয়ন দাবি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরা হবে।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন যুগান্তরকে বলেন, হরিয়ান চিনিকল মাঠের জনসভায় প্রধানমন্ত্রী গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেবেন। গুরুত্বপূর্ণ এ জনসভা ঘিরে দলীয় নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।
রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান জানান, শুধু রাজশাহী নয়, গোটা উত্তরাঞ্চল থেকে প্রধানমন্ত্রীর জনসভায় দলীয় নেতাকর্মীরা যোগ দেবেন। এ জনসভা হবে স্মরণকালের সবচেয়ে বড় জনসভা। তিনি বলেন, এ অঞ্চলের উন্নয়নের জন্য রাজশাহী আওয়ামী লীগের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে ১৫ দফা দাবি উপস্থাপন করা হবে। দাবিগুলোর মধ্যে রয়েছে- রাজশাহী টেক্সটাইল মিল ও রাজশাহী সুগার মিলের উন্নয়ন, বন্ধ রেশম কারখানা চালু, বঙ্গবন্ধু সেতু থেকে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নীতকরণ, রাজশাহী বিমানবন্দরকে আন্তর্জাতিকমানে উন্নয়ন ও কার্গো বিমান চালু এবং জেলার গোদাগাড়ী উপজেলা থেকে বাঘা উপজেলা পর্যন্ত পদ্মা নদীর বাম তীর সংরক্ষণ।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার জানান, রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে আবদুলপুর পর্যন্ত ডুয়েল গেজ রেললাইন স্থাপন ও রাজশাহীতে বিশেষ অর্থনৈতিক জোন স্থাপনেরও দাবি জানানো হবে। এছাড়া গোদাগাড়ী উপজেলার রাজাবাড়িহাটে একটি ভেটেরিনারি কলেজ স্থাপন, বর্ষায় ক্ষতিগ্রস্ত সড়কগুলোর দ্রুত মেরামত এবং ঢাকা-রাজশাহী ননস্টপ একটি ট্রেনের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানানো হবে। ২০০৯ সালে মহাজোট সরকার ক্ষমতায় আসার পর রাজশাহীতে শেখ হাসিনার এটি চতুর্থ সফর। এর আগে ২০১১ সালের ২৪ নভেম্বর রাজশাহীর মাদ্রাসা ময়দান, ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর বাগমারা এবং ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাটে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেন তিনি।

 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by