উত্তরা প্রতিনিধি    |    
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
প্রধান বিচারপতিকে জোর করে বিদেশ পাঠালে উনিই বলে দিতেন : ওবায়দুল কাদের
ছয় মাসের মধ্যে মেট্রোরেল দৃশ্যমান হবে
প্রধান বিচারপতি এসকে সিনহাকে জোর করে বিদেশে পাঠানোর বিএনপির অভিযোগ নাকচ করে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, তাকে (প্রধান বিচারপতি) জোর করে পাঠানো হচ্ছে না। তিনি নিজেই বলুন তাকে জোর করে পাঠানো হচ্ছে কি না। উনি কি মেরুদণ্ডহীন কেউ যে, তিনি বলবেন না সে রকম কিছু হলে।
বুধবার রাজধানীর উত্তরার দিয়াবাড়ীতে মেট্রোরেল প্রকল্পের লোড টেস্টিং কাজ ঘুরে দেখার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। এ সময় মন্ত্রী জানান, আগামী ছয় মাসের মধ্যে মেট্রোরেল দৃশ্যমান হবে।
প্রধান বিচারপতিকে নিয়ে বক্তব্যের জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, উনাকে কাঁদতে বলেন। চোখের জল ফেলা ছাড়া তো উনার আর করার কিছু দেখছি না। কারণ চেয়ারপারসন আসবেন, আসবেন, কবে আসবেন কেউ জানে না। নেতাকর্মীরা হতাশ। কাজেই উনি এখন এটা-সেটা বলে কোনো রকমে নেতাকর্মীদের চাঙ্গা রাখা যায় কি না সে ব্যর্থ প্রয়াস চালিয়ে যাচ্ছেন।
মির্জা ফখরুলের এখন করার কিছু নেই মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তার অবস্থায় পড়লে আমার কী হতো, আমি জানি না। তবে আমাদের ভাগ্যে সেটা ঘটেনি। আজ জামায়াতে ইসলামীর হরতালে সহিংসতার সুযোগ নেই বলেও জানান তিনি। মন্ত্রী বলেন, সহিংসতা সৃষ্টি করে এ দেশে যে কোনো আন্দোলন গড়ে তোলা যায় না, তার প্রমাণ ৫ জানুয়ারিপরবর্তী বিএনপির অবরোধের ডাক। তখন নানা ধরনের সহিংসতা ঘটানো হয়েছিল। মানুষ পুড়িয়ে মারা হয়েছিল। কিন্তু এর রেজাল্ট কী হল? বিএনপি এবং তার সহযোগীরা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। এ হরতালে আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঠে থাকার প্রয়োজন নেই বলেও মনে করেন তিনি। জামায়াত নেতাদের গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, পুলিশ, গোয়েন্দা সংস্থা যদি আপনাকে কোনো ষড়যন্ত্র বা কোনো সহিংসতার প্রস্তুতি বৈঠকে হাতেনাতে পায়, সে অবস্থায় আইন প্রয়োগকারী সংস্থা তো বসে থাকবে না।
আগামী ছয় মাসের মধ্যে মেট্রোরেলের কাজের অগ্রগতি দৃশ্যমান হবে আশা প্রকাশ করে সেতুমন্ত্রী বলেন, হলি আর্টিজান বেকারিতে হামলায় সাতজন জাপানি পরামর্শকসহ ২২ জন নিহত হওয়ার পর মাঝখানে কাজ কিছুদিন থেমে থাকলেও এখন পুরোদমে এগিয়ে চলছে। ১০ থেকে ১২ শতাংশ কাজ শেষ হয়েছে।
তিনি বলেন, এখন আগারগাঁওয়ে কাজ হচ্ছে। পদ্মা সেতুর সুপার স্ট্রাকচার যেমন দৃশ্যমান হয়েছে, আমরা আশা করছি, মেট্রোরেলও আগামী ছয় মাসের মধ্যে দৃশ্যমান হবে। প্রথম পর্যায়ে ২০১৯ সালের মধ্যে আগারগাঁও পর্যন্ত কাজ শেষ করে ২০২০ সালে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by