যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ১৫ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
বাংলাদেশ ব্যাংকে বৈঠক
সিবিএ নেতাদের ভাতা বাতিলের উদ্যোগ
বাংলাদেশ ব্যাংকের কর্মচারী ইউনিয়ন (সিবিএ) নেতাদের বৈঠকের ভাতা বাতিলের উদ্যোগ নিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরের পক্ষে ব্যাংকটির সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ মঙ্গলবার রাতে যুগান্তরকে বলেন, গভর্নর ফজলে কবির বলেছেন, গণমাধ্যমে আসা প্রতিবেদনটি সঠিক নয়। এ ধরনের সিদ্ধান্তে আমার সম্মতি বা সই কিছুই ছিল না। নিচের লেভেলে এটি হয়েছে। সব ফাইল তলব করেছি। তাতে দেখলাম, এটা নতুন কিছু নয়। দীর্ঘদিন থেকে চলে আসছে। তবে বিষয়টি যেহেতু অনৈতিক, তাই তদন্ত করে দ্রুত এটি বাতিল করা হবে।
সিবিএ নেতাদের আজ ও আগামীকালের বৈঠকের ভাতাসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেয়ার বিষয়টি জানাজানি হওয়ার পর হইচই পড়ে যায়। এরপর অনেকটা চাপের মুখেই এ ধরনের বৈঠকে ভাতা দেয়ার সিদ্ধান্ত থেকে সরে আসার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ব্যাংক। সূত্র জানায়, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান আজ বুধবার যাচ্ছেন ব্যাংক খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংকে। তিনি ব্যাংকের সার্বিক পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় ব্যাংকের সিবিএ নেতাদের সঙ্গে কথা বলবেন।
সোমবার এ বৈঠক সংক্রান্ত একটি আদেশ জারি করে কেন্দ্রীয় ব্যাংক। এতে বলা হয়, ১৫ ও ১৬ নভেম্বর ব্যাংকের সার্বিক পরিস্থিতি নিয়ে বাংলাদেশ ব্যাংকের সিবিএ কেন্দ্রীয় কার্যালয়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের উপস্থিতিতে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এতে অংশগ্রহণের জন্য সিবিএ কেন্দ্রীয় ও আঞ্চলিক নেতাদের আসা-যাওয়াসহ ১৪-১৭ নভেম্বর অফিসের কাজ থেকে অব্যাহতি দেয়া হল। এ সময় তাদের কর্তব্যকাল হিসেবে গণ্য হবে এবং বিধি মোতাবেক তারা যাতায়াত ও দৈনিক ভাতা পাবেন। আদেশে উল্লেখ করা হয়েছে, এসব বিষয় কেন্দ্রীয় ব্যাংকের উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত। বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, বগুড়া, সিলেট, বরিশাল ও রংপুর অফিসের আঞ্চলিক কমিটির সভাপতি-সম্পাদকসহ ১৮ জনকে এ সুযোগ দেয়া হয়েছে।
জানতে চাইলে কেন্দ্রীয় ব্যাংকের এমপ্লয়িজ ইউনিয়ন (সিবিএ) সাধারণ সম্পাদক মনজুরুল হক যুগান্তরকে বলেন, আজ ও কাল আমাদের মতবিনিময় সভা আছে। সভাটি সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে। এটা একান্তই নিজেদের। তবে সভায় নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান দুপুরের খাওয়ায় অংশ নেবেন বলে জানান তিনি।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত