দেশীয় পর্যটনের বিকাশে জে এন্ড জেড গ্রুপের বিনিয়োগ

  যুগান্তর ডেস্ক    ১৫ অক্টোবর ২০১৮, ২০:০০ | অনলাইন সংস্করণ

দেশীয় পর্যটনের বিকাশে জে এন্ড জেড গ্রুপের বিনিয়োগ। ছবি সংগৃহীত
দেশীয় পর্যটনের বিকাশে জে এন্ড জেড গ্রুপের বিনিয়োগ। ছবি সংগৃহীত

দেশীয় পর্যটনশিল্পের বিকাশে এগিয়ে এসেছে বাংলাদেশর উদীয়মান ব্যবসায়িক গ্রুপ জে এন্ড জেড। এই শিল্প গ্রুপ সম্প্রতি কক্সবাজারে ১৮০ রুমের সুবিশাল হোটেল অপারেশনে শুরু করেছে।

কক্সবাজার বিশ্বের সর্ববৃহৎ সমুদ্রসৈকত হওয়ায় এখানে প্রতিবছরই দেশ-বিদেশের লাখ লাখ পর্যটকের সমাগম ঘটে। একসময় শুধু শীতকালে লোকসমাগম হলেও বর্তমানে বিভিন্ন উৎসব, সরকারি ছুটিতে সারা বছরই এখানে এখন পর্যটক থাকে। জে এন্ড জেড গ্রুপ কক্সবাজারের লাবণী বিচে হোটেল কল্লোল নামে একটি হোটেলের অপারেশন কার্যক্রম শুরু করে। লোকেশনের দিক থেকে অত্যন্ত চমৎকার জায়গায় অবস্থান করছে হোটেলটি। যার একদিকে, সুবিশাল সমুদ্রসৈকত অন্য দিকে কক্সবাজার স্টেডিয়াম ও সুবেজে ঘেড়া পার্ক।

বলাবাহুল্য পুরো কক্সবাজারের সিকিউরিটির জন্য নিয়োজিত ট্যুরিস্ট পুলিশের অফিসও এই হোটেলের সামনেই। উল্লেখ্য যে, জে এন্ড জেড গ্রুপের অন্যান্য ব্যবসার মধ্যে উল্লেখযোগ্য ফুড ক্যাটারিং, রেস্টুরেন্ট এং কমার্শিয়াল কিচেন ইকুইপম্যান্ট আমদানি ও বিপনন এবং আবাসন ইত্যাদি।

কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক জনাব ইমরান হাসানের সঙ্গে আলাপকালে তাদের পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, আমরা দেশের পর্যটনের বিকাশে কাজ করতে চাই। আমি দেখেছি প্রচুর পরিমাণে আমাদের দেশীয় ট্রাভেলাররা যারা কিছুটা আর্থিক সচ্ছল তারা দেশের বাইরে পাড়ি জমায়।

শুধু তাই নয়, অনেক প্রতিষ্ঠান তাদের এজিএম, ডিলার কনফারেন্স করার জন্য বিদেশে চলে যায়। আমরা চাই দেশের অপার সম্ভামনাময়ে ভরপুর এই কক্সবাজারকে কাজে লাগিয় দেশীয় ট্রাভেলারদের তো বটেই পাশাপাশি বিদেশি ট্রাভেলারদের ও এখানে নিয়ে আসতে।

কক্সবাজারে আমি দেখেছি বিলাসবহুল কিছু হোটেল ছাড়া স্বাস্থ্যসম্মত নিরাপদ খাবারের জন্য পর্যটকদের ভোগান্তিতে পড়তে। তাই এখানকার খাবারের মানোন্নয়নে একটি আন্তর্জাতিক ফুড করার উদ্যোগ ইতিমধ্যে গ্রহণ করেছি। যেখানে আমরা সল্পমূল্যে নিরাপদ খাদ্য সরবরাহ করব।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter