অসাধারণ লুকে 'স্কোয়াড্রা কোর্স'র বাজিমাত! (ভিডিও)

  যুগান্তর ডেস্ক    ২০ নভেম্বর ২০১৮, ১৭:১৬ | অনলাইন সংস্করণ

অসাধারণ লুকে 'স্কোয়াড্রা কোর্স'র বাজিমাত!
স্কোয়াড্রা কোর্স। ছবি: সংগৃহীত

স্পোর্টস কারের জগতে সবার ওপরে যে প্রতিষ্ঠানের নাম তা হলো 'ল্যাম্বারগিনি'। ল্যাম্বারগিনি রেসিং ডিভিশনের গাড়ি স্কোয়াড্রা কোর্স (এসসি১৮) প্রথমবার বাজারে আনা হয়েছে।

লাল ও ধূসর রঙের সিনিস্টার লুকে বাজার মাত করেছে গাড়িটি। হুরাকান জিটি৩ ইভোর থেকে নেয়া হয়েছে হুড ইনটেক।

ভেন্ট, স্প্লিটার, পাওয়ার ছাড়াও আর্চ, ফিন এয়ারস্কুপেই অনবদ্য এই গাড়ি। রয়েছে কার্বন ফাইবার উইং। গ্রাউন্ড ক্লিয়ারেন্স মাত্র ১০৯ মিমি। ৭৬০ বিএইচপি, ৫৩১ পাউন্ড ফুট টর্ক, ৬.৫ লিটার ন্যাচারালি অ্যাসপিরেটেড মোটর রয়েছে এতে। রয়েছে সেভেন স্পিড গিয়ার বক্সও।

রেগুলার অ্যাভেনটাডর এসভিজে মাত্র ২.৮ সেকেন্ডে ৬২ মাইল ও ৮.৬ সেকেন্ডে ১২৪ মাইলপ্রতি ঘণ্টা গতি তুলতে সক্ষম। সর্বোচ্চ ২১৭ মাইলপ্রতি ঘণ্টা গতি তুলতে সক্ষম।

একটা অভিনব ‘সাউন্ড’ রয়েছে এই গাড়িটির। ২০ ইঞ্চির সিঙ্গল নাট হুইলস রয়েছে সামনে। ভেতরে রয়েছে আলকানতারার কভারিং।

পাঁচ বছরের মধ্যে বিশ্বে প্রথম ১০টি বাজারের মধ্যে ভারত ও এশিয়ায় স্থান করে নেবে বলেই আশাবাদী ইতালীয় সুপার স্পোর্টস গাড়ি প্রস্তুতকারী সংস্থা অটোমোবিলি ল্যাম্বারগিনি।

বর্তমানে, আমেরিকা, জাপান, ব্রিটেন, বৃহত্তর চিন, জার্মানি, কানাডা, পশ্চিম এশিয়ার দেশসমূহ, অস্ট্রেলিয়া, ফ্রান্স এবং মোনাকো, বিশ্বের এই ১০ বাজারে ল্যাম্বরগিনির উপস্থিতি রয়েছে।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×