রেলওয়েতে ১৯০ জনের নিয়োগ বিজ্ঞপ্তি

  লাইফস্টাইল ডেস্ক ০৩ জানুয়ারি ২০১৯, ১২:৪৩ | অনলাইন সংস্করণ

রেলওয়েতে নিয়োগ
রেলওয়েতে নিয়োগ। ছবি: সংগৃহীত

‘বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের লেভেলক্রসিং গেটগুলোর পুনর্বাসন ও মান উন্নয়ন’ প্রকল্পে ১৯০ জনকে গেটকিপার পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হবে।

এই পদে এসএসসি পাস হলেই আবেদন করা যাবে। প্রয়োজনীয় তথ্য পূরণের মাধ্যমে আবেদনপত্র ২০ জানুয়ারির মধ্যে ‘প্রধান প্রকৌশলী (পশ্চিম), বাংলাদেশ রেলওয়ে, রাজশাহী ঠিকানায় সরাসরি বা ডাকযোগে পৌঁছাতে হবে।

আবেদন ফরম বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট (www.railway.gov.bd) থেকে ডাউনলোড করে এফোর সাইজের কাগজে প্রিন্ট করে নিতে হবে।

সদ্য তোলা পাসপোর্ট সাইজের তিন কপি ছবি আবেদনপত্র ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পেস্ট করতে হবে।

পরীক্ষার ফি বাবদ ৫০ টাকার ডিডি অথবা পে-অর্ডার আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে।

সরকারি সংস্থা বা আধাসরকারি সংস্থায় কর্মরতদের নিজ দফতরের মাধ্যমে আবেদন করতে হবে। খামের বাঁ দিকের ওপরের অংশে পদের নাম ও নিজ জেলার নাম স্পষ্ট করে উল্লেখ করতে হবে।

পরীক্ষা পদ্ধতি

বাংলাদেশ রেলওয়ে রাজশাহী (পশ্চিমাঞ্চল) অফিস সূত্রে জানা যায়, আবেদন যাচাই-বাছাইয়ের পর যোগ্যদের ঠিকানায় মৌখিক পরীক্ষার প্রবেশপত্র পাঠানো হবে। ৫০ নম্বরের মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে।

একজন প্রার্থীকে ন্যূনতম ৫০ শতাংশ নম্বর পেতে হবে। নিয়োগ পরীক্ষা নেয়া হবে বাংলাদেশ রেলওয়ের রাজশাহী ও চট্টগ্রাম কেন্দ্রে।

বেতনভাতা

গেটকিপার পদে নিয়োগপ্রাপ্তরা ৩০ জুন ২০১৯ পর্যন্ত চাকরি করতে পারবেন। পরবর্তী সময়ে প্রকল্পের মেয়াদ বাড়ানো হলে বাড়তে পারে চাকরির মেয়াদও।

এ পদে ২০১৫ জাতীয় বেতন স্কেলের গ্রেড-২০ অনুসারে পশ্চিমাঞ্চল রেলওয়ের আওতাধীন রাজশাহী ও খুলনা মেট্রোপলিটন এলাকায় ১৪ হাজার ৯৫০ টাকা এবং অন্যান্য স্থানের জন্য ১৪ হাজার ৪৫০ টাকা হারে মাসিক বেতন পাবেন।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×