প্রবাসী কল্যাণ ব্যাংকে নিয়োগ

  লাইফস্টাইল ডেস্ক ১৯ জুন ২০১৯, ১৬:৪৮ | অনলাইন সংস্করণ

প্রবাসী কল্যাণ ব্যাংকে নিয়োগ।
প্রবাসী কল্যাণ ব্যাংকে নিয়োগ। ছবি সংগৃহীত

প্রবাসী কল্যাণ ব্যাংক বিভিন্ন পদে ১৫৪ জনকে নিয়োগ দেবে। বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে এ-সংক্রান্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

যেসব পদে নিয়োগ

১. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (এসপিও-সমমান)

পদসংখ্যা: ৩০

বেতন স্কেল: ৪৩ হাজার থেকে ৬৯ হাজার ৮৫০ টাকা

যোগ্যতা: চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অথবা আইসিএমএ সার্টিফিকেটসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে ৫ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বয়স ১ মে পর্যন্ত সর্বোচ্চ ৪৫ বছর।

২. পদের নাম: প্রিন্সিপাল এক্সিকিউটিভ অফিসার (পিও-সমমান)

পদসংখ্যা: ৫৯

বেতন স্কেল: ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা

যোগ্যতা: চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট অথবা আইসিএমএ সার্টিফিকেটসহ সংশ্লিষ্ট ক্ষেত্রে কমপক্ষে ২ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বয়স ১ মে পর্যন্ত সর্বোচ্চ ৪০ বছর।

৩. পদের নাম: প্রোগ্রামার (পিও-সমমান)

পদসংখ্যা: ১

বেতন স্কেল: ৩৫ হাজার ৫০০ থেকে ৬৭ হাজার ১০ টাকা

যোগ্যতা: শিক্ষাজীবনে কমপক্ষে দুটি প্রথম বিভাগ/শ্রেণিসহ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চার বছর মেয়াদি স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি বা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। প্রোগ্রামিং, সিস্টেম অ্যানালাইসিস অ্যান্ড ডিজাইন, ডেটাবেইস অ্যাডমিনিস্ট্রেশন, ওয়েব ডেভেলপার, নেটওয়ার্কিং ও হার্ডওয়্যার এবং গ্রাফিকস ডিজাইনে স্পেশালাইজেশন। স্বীকৃত কম্পিউটার সোসাইটির সহযোগী সদস্যপদ থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। বয়স ১ মে পর্যন্ত সর্বোচ্চ ৪০ বছর।

৪. পদের নাম: সহকারী প্রোগ্রামার (এসও-সমমান)

পদসংখ্যা: ২

বেতন স্কেল: ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর/সমমানের ডিগ্রি বা চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রিসহ স্নাতকোত্তর ডিগ্রি। স্বীকৃত পেশাদার কম্পিউটার সোসাইটির সহযোগী সদস্যপদ থাকতে হবে। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। বয়স ১ মে পর্যন্ত ৩০ বছর তবে কোটার ক্ষেত্রে ৩২ বছর।

৫. পদের নাম: এক্সিকিউটিভ অফিসার-সাধারণ (অফিসার-সমমান)

পদসংখ্যা: ৩৩

বেতন স্কেল: ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর/সমমানের ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রি। কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য হবে না। বয়স ১ মে পর্যন্ত ৩০ বছর তবে কোটার ক্ষেত্রে ৩২ বছর।

৬. পদের নাম: এক্সিকিউটিভ অফিসার-ক্যাশ (অফিসার-সমমান)

পদসংখ্যা: ২৯

বেতন স্কেল: ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক ডিগ্রি। বয়স ১ মে পর্যন্ত ৩০ বছর তবে কোটার ক্ষেত্রে ৩২ বছর।

আবেদনের নিয়ম ক্রমিক নম্বর ১ ও ২ পদের প্রার্থীদের ২৭ জুনের মধ্যে স্বহস্তে লিখিত আবেদন, ১ কপি জীবনবৃত্তান্ত, সব পরীক্ষার এবং সংশ্লিষ্ট অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি, ৩ কপি পাসপোর্টে আকারের রঙিন ছবি ‘মহাব্যবস্থাপক ও সদস্যসচিব, ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়’ বরাবর সরাসরি বা ডাকযোগে পাঠাতে হবে।

৩ থেকে ৬ নম্বর পদের প্রার্থীদের ২০ জুনের মধ্যে অনলাইনে www.erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×