আসছে ডাক টাকা

  যুগান্তর রিপোর্ট ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৬ | অনলাইন সংস্করণ

আসছে ডাক টাকা
আসছে ডাক টাকা। ছবি সংগৃহীত

ডিজিটাল আর্থিক সেবা প্রদান ব্যবস্থাপনা গড়ে তোলার মাধ্যমে নগদ লেনদেনকে ডিজিটাল লেনদেনে রূপান্তর করতে আসছে ডাক টাকা।

ডিজিটাল সেবার পরিধি সম্প্রসারণের লক্ষ্যে ডাক অধিদফতর ও ডি মানি (ডাক টাকা) বাংলাদেশ লিমিটেডের মধ্যে সমঝোতা চুক্তি স্মারক স্বাক্ষরিত হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে নিরাপদ ও শক্তিশালী পেমেন্ট সার্ভিস প্লাটফরমের মাধ্যমে দেশের নাগরিকদের জন্য ডিজিটাল আর্থিক পরিবেশ গড়ে তোলা ডি মানির অন্যতম লক্ষ্য।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বারের উপস্থিতিতে বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে এই চুক্তি স্বাক্ষর করা হয়।

চুক্তিতে ডাক অধিদফতরের পক্ষে মহাপরিচালক এসএস ভদ্র ও ডি মানি বাংলাদেশ লিমিটিডের পক্ষে ভাইস চেয়ারম্যান সোনিয়া বশীর কবির চুক্তিতে স্বাক্ষর করেন।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. নূর-উর রহমান ও ডি মানির ব্যবস্থাপনা পরিচালক আরেফ বশীর এ সময় উপস্থিত ছিলেন।

যেসব সুবিধা পাওয়া যাবে

ডাক টাকার মাধ্যমে ডাক অধিদফতরের আর্থিক সেবার ডিজিটালাইজেশন, ডিজিটাল কমার্স পেমেন্ট, যাবতীয় ইউটিলিটি বিল, সামাজিক নিরাপত্তাবেষ্টনীর আওতায় সব ভাতা, সব ধরনের বৃত্তি, উপবৃত্তির টাকা গ্রহণ, যাবতীয় ঋণ, অনুদান ও সব ধরনের চার্জ, চালান জমা ও ক্ষতিপূরণের অর্থ ডিজিটাল পদ্ধতিতে পরিশোধ করা যাবে।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×