ঘরে বসে যেভাবে করবেন নেইল আর্ট

  লাইফস্টাইল ডেস্ক ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৬:৫৩ | অনলাইন সংস্করণ

যেভাবে করবেন নেইল আর্ট। ছবি সংগৃহীত

হাতের সৌন্দর্য বৃদ্ধির জন্য পোশাকের সঙ্গে মিল রেখে নেইল আর্ট করে থাকেন নারীরা। পছন্দসই করতে পারবেন নেইল আর্ট। কয়েক বছর ধরেই নেইল আর্টের ফ্যাশন এসেছে বাজারে। যা ইতিমধ্যে সবার নজর কেড়েছে।

নখের ব্যাপারে অনেক নারী খুব শৌখিন। তবে অনেক টাকা খরচ করে সব সময় নেইল আটর্ করা সম্ভব হয় না। শখ মেটাতে হাতে একটুখানি সময় নিয়ে বাড়িতে বসেই করে নিতে পারেন নেল আর্ট। এতে শখও মিটবে আর টাকাও বাঁচবে।

আসুন জেনে নেই কীভাবে বাড়িতে বসেই করবেন নেইল আর্ট।

যা যা দরকার

এক পাত্র ঈষদুষ্ণ পানি, তোয়ালে, বেস কোট, সাদা নেল পলিশ
২ থেকে ৩টি ম্যাচিং শেডের নেল পলিশ ও টপ কোট।

নখ ফাইল করে নিন

প্রথমে দেখে নিন আপনার সব নখ সমান লম্বা কিনা। যদি তা না হয় নখগুলো সমান মাপে কেটে নিয়ে ভালো করে ঘষে ফাইল করে নিন। নখ যত লম্বা হবে ততই ভালো।

এবার ফ্রেঞ্চ ম্যানিকিওরের জন্য নখের উপযুক্ত গড়ন হল চৌকো আকার। চৌকো আকারের নখ পছন্দ না হলে গোল করেও কেটে নিতে পারেন।
এবার মিনিটখানেকের জন্য নখ ভিজিয়ে নিন অল্প গরম পানিতে। এতে নখে লেগে থাকা ময়লা উঠে পরিষ্কার হয়ে যাবে।

বেস কোট লাগান

এ বার নখগুলো ভালো করে শুকিয়ে নিন। তারপর পাতলা করে এক কোট নেল পলিশ লাগান পুরো নখে। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। তারপর দ্বিতীয় কোট লাগান। ক্লাসিক নেল আর্টের লুক আনতে চাইলে সাদা বা বেবি পিঙ্ক শেড ব্যবহার করতে পারেন। কিন্তু যদি এক্সপেরিমেন্ট করতে চান, ইচ্ছেমতো রং করে নিতে পারেন।

ডিজাইন আঁকুন

বেস কোটের সঙ্গে মানানসই অন্য যে কোনো শেড নিন। এবার নখের উপরে ছোট্ট ছোট্ট পোলকা ডটের মতো নকশা আঁকুন। যাদের হাতের কাজ ভালো তারা ছবিও আঁকতে পারেন। কয়েকবার প্র্যাকটিস করলেই হাত সেট হয়ে যাবে।

টপ কোট পরুন

একদম শেষে স্বচ্ছ টপ কোট পরে নিন নখের ওপর। তাতে নেল পলিশের রং দীর্ঘদিন উজ্জ্বল থাকবে ও নখও ভালো থাকবে।

তথ্যসূত্র: জিনিউজ।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত