পহেলা বৈশাখ

যেভাবে সাজলে সারা দিন সতেজ থাকবেন আপনি

  লাইফস্টাইল ডেস্ক ১৩ এপ্রিল ২০১৮, ১৭:২৮ | অনলাইন সংস্করণ

বৈশাখের সাজ
বৈশাখের সাজ

বছর ঘুরে আবারো এসেছে পহেলা বৈশাখ। বৈশাখে কতই না আয়োজন। খাবার, সাজগোজ ও ঘর গোছানো, অতিথি আপ্যায়ন, ঘুরতে যাওয়াসহ সব কিছু মিলিয়ে ব্যস্ত সময় পার করেন নারীরা।

পহেলা বৈশাখে অতিরিক্ত গরমে ঘরের বাইরে বের হতে হলে থাকতে হবে প্রস্তুতি। তাই সাজগোজ করতে হবে হিসাব করে। বৈশাখের সকালে হালকা সাজগোজই ভালো। তবে ঘর থেকে বাইরে যাওয়ার আগে কিছু প্রস্তুতি তো অবশ্যই রয়েছে।

আসুন জেনে নেই বৈশাখে কীভাবে সাজলে সারা দিন সতেজ থাকবেন আপনি।

বরফ টুকরো

প্রথমে এক টুকরো বরফ মুখে ঘষে নিন। বরফ ঘষার ফলে অনেকক্ষণ সাজ ভালো থাকবে আর গরমে ত্বকও স্বস্তি পাবে। বরফ ঘষার পরে তাড়াহুড়ো না করে একটু সময় নিয়ে মেকআপ করুন।

ফাউন্ডেশন

ত্বকের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন মুখে, চোখের ওপর ও নিচে ও গলায় লাগিয়ে একটা ভেজা স্পঞ্জ দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। ফাউন্ডেশন বৈশাখী মিষ্টি সাজে দেয়ার পরও চোখের তলায় কালি, মুখে যদি ভাঁজ বা দাগ থাকে তাহলে কনসিলার ব্যবহার করুন। এবার কমপ্যাক্ট পাউডার দিন।

এরপর চোখের ওপর সারা পাতাজুড়ে বেস আইশ্যাডো লাগান। পোশাকের সঙ্গে মিলিয়ে বা দুই শেড মিলিয়ে আইশ্যাডো লাগিয়ে নিন। ভ্রুর ঠিক নিচে হাইলাইটার লাগান। কাজল শুধু চোখের ভেতর লাগান, ওপরে ও নিচে আইলাইনার লাগান। যারা আইলাইনার ব্যবহার করতে চান না, তারা একটু গাঢ় করে কাজল লাগাতে পারেন। সবশেষে ২ কোটে মাশকারা লাগান।

গোলাপি, বাদামি শেডের ব্লাসন

গোলাপি, বাদামি শেডের ব্লাসন ব্রাশে নিয়ে নিন। একটু হেসে নিয়ে আপনার গালের আপেল পয়েন্ট সিলেক্ট করুন এবং চিক বোন এ ব্লাসন লাগান।

লিপস্টিক

লিপস্টিক লাগানোর সময় প্রথমে ঠোঁটে একটু পাউডার লাগিয়ে নিলে ভালো হয়। তারপর লিপ পেন্সিল দিয়ে হালকা করে আউট লাইন এঁকে নিন। তারপর ঠোঁটের মাঝখানে লিপ ব্রাশ দিয়ে লিপস্টিক লাগিয়ে নিন।

চুল খোলা রাখবেন না

বৈশাখে প্রচণ্ড গরম পড়ে, তাই এ সময় চুল খোলা না রাখাই ভালো। চুল খোলা না রেখে হালকা করে ফুলিয়ে চুল সেট করে নিতে পারেন।

খোঁপায় ফুল

শাড়ি পরলে আঁটসাঁট করে খোঁপা বেঁধে নিতে পারেন।আর সৌন্দর্য বাড়ানোর জন্য খোঁপায় ফুলের জুড়ি নেই। তাই ফুল লাগিয়ে নিতে পারেন খোঁপায়।এছাড়া থ্রিপিস পরলে চুলের একপাশে ফুল গুঁজে রাখতে পারেন।

রেশমি চুড়ি

বৈশাখের সাজের অন্যতম অনুসর্গ হতে পারে চুড়ি। তাই শাড়ি বা থ্রিপিসের সঙ্গে রঙের সামঞ্জস্য রেখে রেশমি চুড়ি পরতে পারেন।এছাড়া হাতে পছন্দসই ঘড়ি ব্যবহার করতে পারেন। সবশেষে চুড়ি আর পোশাকের সঙ্গে মিলিয়ে কানের দুল আর সঙ্গে কপালের টিপ বা আলপনা করে নিন।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×