সুন্দর ঠোঁটের গোপন রহস্য

প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ১৬:৫৫ | অনলাইন সংস্করণ

  লাইফস্টাইল ডেস্ক

সুন্দর ঠোঁটের গোপন রহস্য, ছবি সংগৃহীত

সুন্দর ঠোঁটের অধিকারী হতে চায় সবাই।সুন্দর ঠোঁট চেহারার অনেক পরিবর্তন আনে।নিজেকে সবার মধ্যে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য দেহের বাইরের পরিচর্যার সঙ্গে দেহের ভেতরের পরিচর্যাও প্রয়োজন। কিছু অভ্যাস বা সতর্কতাই আমাদের দেবে সুস্থ, সুন্দর ও আকর্ষণীয় চেহারা। 

ত্বকের ও চোখের যত্নের সাথে ঠোঁটের কিছু সতর্কতা রয়েছে। সুন্দর ঠোঁট পেতে চাইলে অবশ্যই যত্ন নেয়া প্রয়োজন। 

আসুন জেনে নেই সুন্দর  ঠোঁট পেতে চাইলে কী করবেন।
 
মধু, গাজর ও আঙুর 

ঠোঁটের যত্নে নিয়মিত গাজর, আঙুর খান। আর খালি পেটে দাঁত ব্রাশ করার পর হালকা বা কুসুম গরম পানিতে (এক গ্লাস) এক চা চামচ মধু মিশিয়ে খান। এ তিনটি খাবার ঠোঁটের মসৃণতা বাড়ায়। যত বেশি পানি খাবেন, ঠোঁটে রক্ত চলাচল ততই বাড়বে। ফলে ঠোঁট লালচে দেখাবে।

ধুমপান বর্জন

ধুমপায়ী ও অতিরিক্ত এসিডিটির রোগীদের ঠোঁট কালো হয়ে যায়। তাই ধুমপান বর্জনীয়। এসিডিটির রোগীরা তৈলাক্ত, ভাজা-পোড়া খাবার কম খাবেন।

খাবার স্যালাইন

অনেকের সারা বছর ঠোঁট ফাটে। ঠোঁটের চামড়া উঠতেই থাকে। দেহে সোডিয়াম, ক্লোরিন আর পটাশিয়ামের অভাবে ঠোঁট ফাটে। শীতকালে ঠোঁট ফাটে আবহাওয়া শুষ্ক হওয়ার কারণে। তাই যাদের সারা বছর ঠোঁটের চামড়া উঠতে থাকে, তারা সপ্তাহে অন্তত একদিন বা মাসে দু’দিন খাওয়ার স্যালাইন খাবেন।

আপার লিপ

আপার লিপ বা লোয়ার লিপের লোম গজানোর ভিত্তিতে থ্রেডিং করুন। থ্রেডিংয়ের সুতা যেন অবশ্যই পরিষ্কার-পরিচ্ছন্ন থাকে।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন[email protected]এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে]