শরীরের কোথায় তিল থাকলে কী হয়?

  লাইফস্টাইল ডেস্ক ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৮ | অনলাইন সংস্করণ

শরীরের কোথায় তিল থাকলে কী হয়? ছবি সংগৃহীত।
শরীরের কোথায় তিল থাকলে কী হয়? ছবি সংগৃহীত।

সমুদ্রশাস্ত্র মতে, ভাগ্য বা ভবিষ্যত গড়ে তোলার মতো কিছু বিষয় মানুষ জন্মগত ভাবেই পেয়ে থাকে। তার একটি হল, তিল।

আপনার ভবিষ্যত কেমন, তা অনেকটাই নির্ভর করে আপনার কর্মের উপর। আর কিছুটা হল আপনার ভাগ্য, যা মানুষ জন্মগত ভাবে পেয়ে থাকে। তবে ভাগ্য বদলের ক্ষেত্রেও কঠোর পরিশ্রমের কোনও বিকল্প হয়না।

তিলতত্ত্ব মতে, শরীরের বিভিন্ন স্থানের তিল বলে দিতে পারে ভবিষ্যতে কী আছে আপনার ভাগ্যে। তিলতত্ত্ব অনুযায়ী, শরীরের বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা তিলের অবস্থান ভাগ্য বা ভবিষ্যত সম্পর্কে শুভ-অশুভ নানা বিষয়কে ইঙ্গিত করে। শুধু তার অর্থ বুঝে নিতে হবে। এবার দেখে নেওয়া যাক, কোথায় তিল থাকলে সম্পত্তি লাভ বা অর্থলাভের পথ সুগম হয়!

ঠোঁটের ওপরে তিল

ঠোঁটের ঠিক ওপরেই তিল থাকলে, বুঝতে হবে খুব অল্প বয়স থেকেই সেই ব্যক্তি প্রভূত সম্পত্তির অধিকারী হয়ে উঠবেন। এরা একটু জেদি স্বভাবের হন।

নাকের ডান দিকে তিল

নাকের ডানদিকে যদি তিল থাকে, তাহলে সেই মানুষটির ধনী হয়ে ওঠার সম্ভাবনা প্রবল। ৩০ বছর বয়স থেকেই এঁরা সাফল্যের সিঁড়ি চড়তে থাকেন।

কোমরে তিল

সমুদ্রশাস্ত্র বিশেষজ্ঞদের মতে, কোমরে তিল থাকলেও ধনী হওয়ার সম্ভাবনা প্রবল থাকে। যাদের কোমরে তিল থাকে, তাদের সম্পত্তি সমৃদ্ধি অনেক বেশি থাকে।

গাঢ় রঙের তিল

শরীরে যদি গাঢ় রঙের ও ছোট্ট আকারের তিল কোথাও থাকে, তাহলে বুঝতে হবে সেই ব্যক্তি বিয়ের পর ধনী হতে চলেছেন। এমনই দাবি সমুদ্রশাস্ত্র বিশেষজ্ঞদের।

ডান হাতে তিল

তিল যদি ডান হাতের চেটোতে থাকে, তাহলে সেই ব্যক্তি বেশ ধনী হয়। খুব কম বয়স থেকে এরা সম্পত্তি পেতে থাকেন। ফলে সহজেই ধনী হওয়ার সম্ভাবনা থাকে এদের।

সমুদ্রশাস্ত্র বিশেষজ্ঞদের মতে, নাভির আশেপাশে, বা চিবুকে তিল থাকলেও ধনী হওয়ার সম্ভাবনা প্রবল থাকে। পাশাপাশি বুকে তিল থাকলে সেই ব্যক্তি বা মহিলা সহজে ধনী হন, পাশাপাশি এরা খুবই শান্তিপূর্ণ জীবন যাপন করেন। এছাড়া কানের আশপাশে তিল থাকলেও তার ধনী হওয়ার সম্ভাবনা থাকে।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter