নতুন বরকে যে তিনটি কথা কখনোই বলবেন না

  লাইফস্টাইল ডেস্ক ২২ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩৮ | অনলাইন সংস্করণ

নবদম্পতি, ছবি সংগৃহীত।
নবদম্পতি, ছবি সংগৃহীত।

স্বামী-স্ত্রীর মধ্যে যখন বোঝাপড়া ভালো হয়, তখন সংসার সুখের হয়। তখন পৃথিবীতে পাওয়া যায় স্বর্গের সুখ। কিন্তু সেই সঙ্গীর সঙ্গে যখন দূরত্ব সৃষ্টি হয়, কাছে থেকেও আপন মানুষটি দূরের হয়ে যায় এবং অমানুষের মতো আচরণ করে, তখন পৃথিবীটাই যেন নরক হয়ে ওঠে।

পুরুষরা যেভাবে সম্পর্ক বিষয়টিকে দেখেন, নারীদের দেখার ভঙ্গিটি কিন্তু তারচেয়ে বেশ খানিকটা ভিন্ন। নারী যখন কোনো সম্পর্কের ক্ষেত্রে মন থেকে জড়িয়ে যান, তখন চেষ্টা করেন যে কোনো মূল্যে সম্পর্কটি টিকিয়ে রাখতে।

আপনি বিশ্বাস করতে পারেন যে 'সততাই সেরা নীতি', কিন্তু বিয়ের আগে বা বিয়ে চলাকালীন মনে যা আসছে সেটাই বলে দেয়ার মধ্যে গর্ব করার কিছুই নেই

নিজের বোনের বিয়ে হোক, পরিবারের কোনো আত্মীয়ের, নিজের দাদার বা আপনার কোনো বন্ধুর- বিয়ের এই দিনে এবং তারপরে কিছু কথা আছে যা কখনোই বর কনেকে বলার নয়।

বিয়ের আগে বা বিয়ে চলাকালীন মনে যা আসছে সেটাই বলে দেয়ার মধ্যে গর্ব করার কিছুই নেই। আপনার অতিসততা অন্যের উদ্বেগে কারণ হতে পারে। এই রকম অনুষ্ঠানে কোথায় কী বলা উচিত নয়, তা নিয়ে সংযত থাকাই বাঞ্ছনীয়।

বিয়ের দিনে কনে বা বরকে নিম্নলিখিত কথাগুলো বলার থেকে বিরত থাকুন

তোমার পোশাকটা...মানিয়েছে

বিবাহিত দম্পতির সঙ্গে থেকে তাদের আনন্দ দেয়াটা আপনার কাজ। তাদের পোশাক ব্যক্তিত্বের সঙ্গে ফিট করেছে বা তোমার জন্য একদম পারফেক্ট এসব কিন্তু আসলে ভালো লাগানোর মতো কোনো তারিফ নয়।

হতে পারে তাদের পোশাক আপনার পছন্দ হয়নি, বা আপনি নিজের জন্য ওই পোশাক কখনোই বাছবেন না- কিন্তু সামনে সেটিকে ভালো বলাটাই শোভনীয়। বিয়ের সময় বর হোক বা কনে, খুবই সংবেদনশীল হন। আপনি তাদের বিশেষ দিনে এমন কোনো কথা না বললেই ভালো।

ইশ..যদি এটা আমার বিয়ে হতো...

হ্যাঁ, এটা আপনার বিয়ে নয়। আপনি অন্য মানুষের নিমন্ত্রণে তার বিবাহ অনুষ্ঠান উপস্থিত হয়েছেন। যদি আপনার বিয়ে হতো তাহলে সেখানে কী কী করতেন সেই নিয়ে আলোচনা করার জায়গা এটা নয়। যদি তাদের বিয়ে নিয়ে কোনো কথা না বলার থাকে তো বলবেন না, সময়টাকে উপভোগ করুন।

কত সামান্য বাজেটে সুন্দর বিয়ে....

বলা বাহুল্য, বিয়ে মানেই গাদা টাকার খরচা। জীবন বিয়ের পর বন্ধ হয় না- মানুষের অন্যান্য প্রয়োজনীয়তা তাকে ওই আয়ের মধ্যেই মেটাতে হয়। সুতরাং যারা অল্প খরচে এই বিশেষ দিনের পরিকল্পনা করেছেন হতে পারে তা আপনার প্রত্যাশামতো হয়নি তাই বলে এমন দিনে বাজেট নিয়ে মন্তব্য করবেন না। তারা কত খরচ করেছেন তা নিয়ে কথা না বলে ভালো রাখার চেষ্টা করুন দু’জনকে। আসুন, উৎসবে যোগ দিন, মজা করুন এবং নবদম্পতিকে শুভেচ্ছা জানান।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×