র‌্যাডিসন ব্লুতে শুরু হচ্ছে সাউথ এশিয়ান ফুড ফেস্টিভাল

  লাইফস্টাইল ডেস্ক ২৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৯ | অনলাইন সংস্করণ

র‌্যাডিসন ব্লুতে শুরু হচ্ছে সাউথ এশিয়ান ফুড ফেস্টিভাল
র‌্যাডিসন ব্লুতে শুরু হচ্ছে সাউথ এশিয়ান ফুড ফেস্টিভাল

দক্ষিণ এশিয়ার ঐতিহ্যের অনুপ্রেরণায় আগামী ২৭ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন তাদের পুরস্কারপ্রাপ্ত রেস্টুরেন্ট স্পাইস এন্ড রাইসে একটি বিশেষ ফুড ফেস্টিভাল আয়োজন করছে।

এই ঋতুবদলের মৌসুমে র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন নতুনের উদ্দীপনায় খাঁটি দক্ষিণ এশীয় রন্ধনশৈলী নিয়ে আয়োজন করছে সাউথ এশিয়ান ফুড অ্যাট স্পাইস এন্ড রাইস।

রঙ বেরঙের মনোমুগ্ধকর সাজসজ্জায় ছেয়ে যাচ্ছে হোটেলটি, দক্ষিণ এশিয়ার সংস্কৃতি থেকে অনুপ্রেরণা নিয়ে। ঢুকতেই অতিথিদের অভিবাদন করা হবে ওয়েলকাম ড্রিঙ্কস হিসেবে ঢাকাইয়া বাদামি শরবত অথবা মসলাদার ঘোল দিয়ে।

সাউথ এশিয়ান ফুড অ্যাট স্পাইস এন্ড রাইস অনুষ্ঠিত হচ্ছে নিজস্ব রীতিতে দক্ষিণ এশীয় খাবারের জন্য বিখ্যাত রেস্টুরেন্ট, স্পাইস এন্ড রাইসে।

এই উৎসবটি উদযাপিত হচ্ছে মাসের শেষের দিকে ২৭ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত। রেস্টুরেন্টটি দক্ষিণ এশীয় সংস্কৃতি অবলম্বণ করে রঙিন সাজে সাজছে, উৎসবমুখর পরিবেশে অতিথিদের মনোরঞ্জন করতে।

ভিন্নধর্মী এই ফুড ফেস্টিভালে থাকছে এক্সক্লুসিভ দক্ষিণ এশীয় খাবারের এক বিশাল সমাহার।

যেমন দক্ষিণ এশীয় মিশ্র কাবাব প্লেটার, তাওয়ায় ভাজা পমফ্রেট, বিফ কালা ভুনা, রোস্টেড বাঙালি চিকেন, দক্ষিণ এশীয় কারি প্লেটার ইত্যাদি।

এছাড়াও ফেস্টিভালটিতে থাকছে তিন ধরণের সুস্বাদু বিরিয়ানি, কালিয়ানি বিরিয়ানি, আম্বুরি বিরিয়ানি ও কাচ্চি বিরিয়ানি।

সাউথ এশিয়ান ফুড অ্যাট স্পাইস এন্ড রাইসে অতিথিরা যাতে সামনেই খাবার রান্না উপভোগ করতে পারে সেজন্য থাকছে নানা ধরণের লাইভ স্টেশন।

লাইভ স্টেশনে থাকছে নানা ধরণের দক্ষিণ এশীয় মিশ্র কাবাব, দেশি কায়দায় চটপটি ও ফুচকা এবং মিষ্টিমুখ করতে দেশি পিঠা।

স্পাইস এন্ড রাইস তাদের দক্ষিণ এশীয় রন্ধনশৈলীর জন্য ২০১৭ সালে বিশ্ববিখ্যাত ওয়ার্ল্ড লাক্সারি রেস্টুরেন্ট অ্যাওয়ার্ডস থেকে সেরা দক্ষিণ এশীয় খাবারের পদক পায়।

রেস্টুরেন্টটি দক্ষিণ এশীয় খাবারের জন্য ঢাকার সবচেয়ে জনপ্রিয় রেস্টুরেন্টের একটি।

বিশ্বসংস্কৃতিকে তুলে ধরে অন্যরকম সব উৎসবের আয়োজনের জন্য র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন।

সাউথ এশিয়ান ফুড অ্যাট স্পাইস এন্ড রাইস ফুড ফেস্টিভালটিতে তারা ঢাকাবাসীদের দৈনন্দিন খাদ্যতালিকায় নতুন কিছু পরিচয় করিয়ে দিতে যাচ্ছে।

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter