তৃতীয় দিনে মেলায় এসেছে ১২০টি নতুন বই

  এমরান হোসাইন ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ২২:১৫ | অনলাইন সংস্করণ

বইমেলা

অমর একুশে গ্রন্থমেলা এখনও জমে ওঠেনি। মেলায় সব স্টল বরাদ্দ হলেও অনেক স্টলে শেষ মুহূর্তের কাজ চলছে। তবে মেলায় আগতদের সংখ্যা কম থাকলেও বিভিন্ন স্টলে নতুন বই বিক্রি চলছে। মেলায় তৃতীয় দিনে বিভিন্ন স্টলে ঘুরে দেখা গেছে এসব চিত্র।

শনিবার বিকালে বাংলা একাডেমির তথ্য সূত্রে জানা যায়, তৃতীয় দিনে মেলায় নতুন বই এসেছে ১২০টি। মেলায় মোট ২৫টি প্যাভিলিয়নে ৪৫৫টি প্রতিষ্ঠানকে ৭১৯টি স্টল বরাদ্দ দেয়া হয়েছে।

মেলায় আগত লেখক মাহবুব-উল-আলম চৌধুরী জানান, তার এ বছর লাল টিপ লাল শাড়ি নামে নতুন একটি বই এসেছে। গত দুই দিনে বিক্রি কম হলেও মেলার তৃতীয় দিনে বেশ ভালোই বিক্রি হয়েছে। তিনি আশা প্রকাশ করেন, কয়েক দিনের মধ্যে মেলা জমে ওঠবে।

ঐতিহ্য প্রকাশনী কর্তৃপক্ষ জানায়, মেলায় লোকজন কম হলেও নতুন বইয়ের ক্রেতা বেশি। তবে কয়েক দিনের মধ্যে মেলা জমে ওঠবে।

মেলায় আগত দর্শনার্থী রফিকুল ইসলাম জানান, তিনি আজই মেলায় এসেছেন। নতুন বইয়ের মধ্যে কবি জুননু রাইনের কবিতার বই ‘এয়া’ ও মাহবুব-উল-আলম চৌধুরীর "লাল টিপ লাল শাড়ি" বইটি কিনেছেন। তবে পরিবারসহ মেলায় আবারও আসবেন।

মেলায় কয়েকজন দর্শনার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, তাদের গতবার প্রকাশিত বইয়ের চেয়ে নতুন বইয়ের প্রতি বেশ আকর্ষণ রয়েছে। তবে প্রবীণ লেখকদের বইও পছন্দের তালিকায় রয়েছে।

ঘটনাপ্রবাহ : বইমেলা-২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter