বুক রিভিও প্রতিযোগিতায় ল্যাপটপ পেলেন তিনজন

  যুগান্তর ডেস্ক ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:১৫ | অনলাইন সংস্করণ

বুক রিভিও প্রতিযোগিতায় ল্যাপটপ পেলেন তিনজন
বুক রিভিও প্রতিযোগিতায় ল্যাপটপ পেলেন তিনজন

রহস্য উপন্যাসিক অরুণ কুমার বিশ্বাসের দুটি বই “জলপিপি” ও “স্পাই” নিয়ে আয়োজিত বুক রিভিও প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে।

ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ আয়োজিত এ প্রতিযোগীতাতে ১৮৭টি বই রিভিউ হতে সেরা ২০ জনকে বাছাই করে পুরস্কৃত করা হয়। বিজয়ী প্রথম তিন জনকে স্মার্ট টেকনোলজির সৌজন্যে ৩টি ল্যাপটপ পুরস্কার দেওয়া হয়।

বাকিদেরকে বইবাজার.কমের সৌজন্যে বিভিন্ন লেখকদের জনপ্রিয় কিছু বই পুরস্কার দেওয়া হয়। তাছাড়া উপস্থিত সকলের জন্য সৌজন্য পুরস্কার হিসেবে ছিলো একটি করে বই ও টি-শার্ট।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনিসুল হক। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আহসান হাবীব ও লেখক অরুণ কুমার বিশ্বাস। অনুষ্ঠান সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাশেদা রওনক খান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সংসদের সভাপতি কবি আরিয়াণ অপূর্ব বলেন, এই অনলাইন মিডিয়ার যুগে মানুষ কাগজের বই থেকে ক্রমেই দূরে সরে যাচ্ছে। এই সংস্কৃতি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় তথা সমস্ত বাংলাদেশের তরুণদের মুক্তির লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ কাজ করে যাচ্ছে।

লেখক অরুণ কুমার বিশ্বাস তার দুই বই জলপিপি ও স্পাই নিয়ে কিছু স্মৃতি সবার সঙ্গে শেয়ার করেন।

বিশেষ অতিথি আহসান হাবীব তার বক্তব্যে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের এমন উদ্যোগের প্রশংসা করেন এবং ভবিষ্যতে এধরনের আরও কার্যক্রমের জন্য অনুপ্রেরণা দেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি আনিসুল হক বলেন, আমরা সবাই একেকটা মোমবাতির মতন। আর বই হচ্ছে একেকটা আগুনের শিখা। আমরা এই আগুন থেকে নিজেদের জ্বালাব যখন, তখন আমাদের সাহায্যে আরও অনেক মোমবাতি জ্বলবে। এভাবে সারা বাংলাদেশ একদিন আলোকিত হয়ে পড়বে। আর বাংলাদেশকে আলোকিত করার এই গুরুদায়িত্ব দেশের তরুণ প্রজন্মের উপরেই বর্তায়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাশেদা রওনক খান। সভাপতি তার বক্তব্যে সাম্প্রতিক সময়ে নারী নির্যাতনের ঘটনাগুলো নিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বলেন, নারী চরিত্রের দৃঢ়তাকে তুলে ধরতে হবে লেখকদের, সেই দৃঢ়তাকে সম্মান করতে হবে। তবেই সামাজিক দৃষ্টিভঙ্গি কিছুটা হলেও বদলাবে।

অনুষ্ঠানের প্রধান সহযোগী হিসেবে ছিল স্মার্ট। এছাড়াও বিশেষ সহযোগিতায় ছিল বইবাজার.কম ও অয়ন প্রকাশন। মিডিয়া পার্টনার হিসেবে ছিল রেডিও ফুর্তি, বৈশাখী টেলিভিশন ও দৈনিক আমাদের সময়।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×