বই মেলায় সাংবাদিক সানজিদার ‘বাঙালির অমর কবিতা’

  যুগান্তর ডেস্ক ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫০ | অনলাইন সংস্করণ

বই মেলায় সাংবাদিক সানজিদার ‘বাঙালির অমর কবিতা’

অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে সাংবাদিক সানজিদা সুলতানার বই ‘বাঙালির অমর কবিতা’।

বইটিতে সানজিদা সুলতানা উচ্চারণ করেছেন, ‘স্বাধীনতা হীনতায় কে বাঁচিতে চায় হে কে বাঁচিতে চায়?’ কিন্তু এই স্বাধীনতা অর্জনের লড়াইটা বেশ কঠিন। বীরত্বপূর্ণ সংগ্রামের মাধ্যমেই অর্জন করতে হয় স্বাধীনতা।

‘স্বাধীনতা’ সব মানুষের হৃদয়ে কাঙ্ক্ষিত শব্দ। প্রতিটি মানুষের জন্মগত অধিকার। জীবনের পরিপূর্ণ আস্বাদ গ্রহণের জন্য মানুষ চায় স্বাধীনতা।

আমাদের স্বাধীনতাও বঙ্গবন্ধুর সর্বাধিনায়কত্বে রক্ত ঝরিয়ে অর্জন করতে হয়েছে। অগ্নিঝরা সে সময়ে প্রস্তুতি পর্বের অংশ বিশেষ উঠে এসেছে বইটিতে।

জাতীয় বীরদের গৌরব উজ্জ্বল দিনের মহিমান্বিত রূপ ছড়িয়ে দেয়ার দায়িত্ব আমাদের সবার। প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে পড়ুক সেইসব দিনের স্মৃতিগাঁথা।

লেখক মূলত সে ধরণের দায়বোধ থেকে লিখেছেন। তুলে এনেছেন ঐহিতাসিক দিনক্ষণের চিত্র। যারা আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন প্রাত্যাহিক কার্যক্রমে যেন তাদের স্মরণ রাখতে পারি, তার একটি ধারণা উঠে এসেছে ‘বাঙালির অমর কবিতা’ বইটিতে।

‘বাঙালির অমর কবিতা’ বইটি অমর একুশে বইমেলায় স্টল নম্বর ৫০৪-৫০৭, বিশ্বসাহিত্য ভবন প্রকাশনায় পাওয়া যাচ্ছে।

২০১৮ সালে অমর একুশে বই মেলায় লেখকের প্রথম বই ‘সংবাদপত্রে ১৭ বছর’ বের হয়েছে উৎস প্রকাশনা থেকে।

ঘটনাপ্রবাহ : বইমেলা ২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×