বইমেলায় মাশরাফি সাকিবের ছেলেবেলা

  যুগান্তর ডেস্ক ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৮ | অনলাইন সংস্করণ

সাকিব-মাশরাফি

দুই তারকা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসানকে জানলেই তো অনেকখানি জানা হয়ে যায় বাংলাদেশ ক্রিকেটের সৌরভ-গৌরব, দর্প-ভালোবাসা, প্রেম-অহংকার। মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসান তাই আমাদের জন্য শুধুই ক্রিকেটার নন, এর চেয়ে ঢের বেশি কিছু!

আন্তর্জাতিক আঙিনায় দেড় যুগ আগে একজনের পথচলা শুরু, আরেকজন পেরিয়ে গেছেন যুগ। খেলছেন এখনো সমান দাপটে। দুজনের ক্রিকেটীয় কীর্তি, ক্রিকেটীয় বীরত্বের গল্পগুলো কমবেশি জানা সবার। কিন্তু তাদের ছোটবেলা? উচ্ছ্ল শৈশব, উদ্দাম কৈশোর? ক্রিকেটীয় গুণকীর্তনের প্রয়োজনে তা কখনো-সখনো আলোয় এসেছে বটে, কিন্তু গুছিয়ে মলাটবন্দি করার প্রয়োজনীয়তা অনুভব করেননি কেউ। যে কাজটি করলেন সিনিয়র সাংবাদিক আপন তারিক।

মাশরাফি আর সাকিবের ছোটবেলাকে বড় পরিসরে পাঠকের সামনে তুলে ধরে এবারের একুশে মেলায় এনেছেন তার প্রথম গ্রন্থ-মাশরাফি সাকিবের ছেলেবেলা।

মাশরাফি কিন্তু জন্মেই ‘মাশরাফি’ নন। সাকিব যেমন আজন্ম নন আজকের ‘সাকিব’। ছোটবেলায় তারা বরং অনেক বেশি করে ছিলেন কৌশিক আর ফয়সাল। ওই নামেই যে বন্ধু-পরিবার-আত্মীয়মহলে পরিচিতি! সেই গল্প ছোটদের জন্য তুলে এনেছেন লেখক।

এই দুই ক্রিকেট-নায়কের শৈশব-কৈশোরের গল্পগুলো অনুপ্রেরণার মশাল জ্বালিয়ে দেবে পরবর্তী প্রজন্মের স্বপ্নের মিছিলে। আর সে গল্পগুলো কী যত্নের সঙ্গেই না তুলে এনেছেন লেখক আপন তারিক!

বইটি পাওয়া যাবে একুশে গ্রন্থমেলার লিটল ম্যাগ কর্নারে টুনটুনি প্রকাশনের স্টলে। এছাড়া সোহরাওয়ার্দী উদ্যানে মহাকাল প্রকাশনী ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্টলে। অনলাইনে কেনা যাবে রকমারি.কম থেকেও।

মাশরাফি সাকিবের ছেলেবেলা বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ। অলংকরণ সুকান্ত ভৌমিক। মূল্য ২০০ টাকা।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×