বইমেলায় জাভেদ হাকিমের ‘ছুটে যাই প্রকৃতির রাজ্যে’

  যুগান্তর ডেস্ক ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২১ | অনলাইন সংস্করণ

বইমেলায় জাভেদ হাকিমের ‘ছুটে যাই প্রকৃতির রাজ্যে’
বইমেলায় জাভেদ হাকিমের ‘ছুটে যাই প্রকৃতির রাজ্যে’

প্রিয় ভ্রমণমুখ মুহাম্মদ জাভেদ হাকিমের লেখা প্রথম ভ্রমণ গল্পের বই ছুটে যাই প্রকৃতির রাজ্যে। অমর একুশে গ্রন্থমেলা ২০১৯ উপলক্ষে প্রকাশ করেছে দেশের অন্যতম প্রকাশনা সংস্থা বাংলাপ্রকাশ।

প্রচ্ছদ করেছেন সময়ের আলোচিত শিল্পী ধ্রুব এষ। লেখক তার দীর্ঘ জীবনের ভ্রমণ অভিজ্ঞতা ও জাতীয় দৈনিক পত্রিকা গুলোর লাইফস্ট্যাইল পেজে নিয়মিত লেখালিখির আলোকে পাঠকদের আগ্রহে ছুটে যাই প্রকৃতির রাজ্যে বইটি লিখেছেন।

বইটিতে মোট ৫১টি ভ্রমণ গল্প রয়েছে। ১৭৫ পৃষ্ঠার বইটি সাজানো হয়েছে নিয়মিত ভ্রমণপিপাসু সহ অভিভাবক, নবদম্পতি, পারিবারিক ও শিশুদের ভ্রমণ উপযোগি গল্প লিখনির মাধ্যমে।

বইটি শুধু ভ্রমণ গল্পের স্বাদই দিবে না, পাশাপাশি নৈতিক চরিত্র গঠন হবার মত সহায়ক গল্পও রয়েছে। ছুটে যাই প্রকৃতির রাজ্যে বইটি পাঠক পড়ে একাধারে দেশের বিভিন্ন প্রান্তের চেনা অচেনা জায়গা গুলোর নয়নাভিরাম প্রাকৃতিক দৃশ্য, জানা অজানা পাহাড় ও ঝর্ণা গুলো সম্পর্কে জানতে পারবে।

আদি ঢাকার বাদামতলীর সন্তান লেখক মুহাম্মদ জাভেদ হাকিম জানালেন, ভ্রমণ এমন একটি নেশা-যে নেশা একবার যারে পেয়েছে একমাত্র সেই বুঝে এর মাঝে কতটা রয়েছে অপার্থীব সুখ।

এই নেশা অন্যসব মরণ নেশা হতে সম্পূর্ণই আলাদা। ভ্রমণ নেশা ব্যক্তি জীবনে মানুষকে শুধু আলোকিতই করে। যার প্রভাব সংসার,সমাজ সর্বোপরি দেশ উন্নয়নে প্রভাব ফেলে।

লেখক জানালেন, ঘুরতে গিয়ে অনেকেই অসেচতনাতার কারণে পরিবেশের মারাত্মক ক্ষতি করেন। তিনি আশাকরেন ছুটে যাই প্রকৃতির রাজ্যে বইটি ভ্রমণ পিপাসুরা পড়ে পরিবেশের প্রতিও যথেষ্ট সচেতন হবেন।

এককথায় অন্য যেকোন ভ্রমণ গল্প বই গুলো হতে সম্পূর্ণই ব্যতিক্রম। আশাকরা যায় ছুটে যাই প্রকৃতির রাজ্যে বইটি পড়ে পাঠক নিরাশ হবে না।

লেখক বইটি জাতীয় দৈনিক পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল ও যারা তাকে লেখালিখিতে প্রেরণা যুগিয়েছে তাদের প্রতি উৎসর্গ করেছেন।

৩৫০ টাকা মূলের ছুটে যাই প্রকৃতির রাজ্যে বইটি বইমেলায় বাংলাপ্রকাশ এর ৪নং প্যাভিলিয়নসহ অনলাইন রকমারী ডটকম ও বইবাজার ডটকমে পাওয়া যাবে।

ঘটনাপ্রবাহ : বইমেলা ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×