একুশে গ্রন্থমেলায় সবচেয়ে কম বয়সী লেখক অরিত্র

  যুগান্তর রিপোর্ট ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১০:১৯ | অনলাইন সংস্করণ

একুশে গ্রন্থমেলায় সবচেয়ে কম বয়সী লেখক অরিত্র

এবারের অমর একুশে গ্রন্থমেলায় সবচেয়ে কম বয়সী লেখক অরিত্র ঋদ্ধি বিশ্বাস। মাত্র সাড়ে সাত বছর বয়সে ছড়ার বই লেখে সবার প্রশংসা কুড়িয়েছে খুদে এ লেখক।

বইমেলায় গত ২৪ ফেব্রুয়ারি উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির এ ছাত্রের ছড়ার বই ‘আলোর পথে’র মোড়ক উন্মোচন করা হয়।

সোহরাওয়ার্দী উদ্যানের মোড়ক উন্মোচন মঞ্চে বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শীতেস সি বাছার, সাংবাদিক ও লেখক ইব্রাহীম খলিল জুয়েল, সাংবাদিক ও সাহিত্যিক কাজী তোফায়েল আহমদ, অরিত্রর বাবা অমিত কে বিশ্বাস, মা হিয়া রানী সরদারসহ বিশিষ্ট সাহিত্যিক, সাংবাদিক, কর্পোরেট ব্যক্তিত্বসহ পরিবারের স্বজনরা।

অরিত্র ঋদ্ধি বিশ্বাসের বাবা অমিত কে বিশ্বাসও একজন লেখক এবং দ্বিভাষিক পত্রিকা দি অ্যাপারেল নিউজের সম্পাদক ও প্রকাশক।

পাশাপাশি তিনি দেশের সর্বোচ্চ বৈদেশিক মুদ্রা অর্জনকারী খাত তৈরি পোশাকশিল্পে উচ্চপদে কর্মরত। অরিত্রের মা হিয়া রানী সরদার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা। বইটি প্রকাশ করেছে ‘কারুবাক’ প্রকাশনী। প্রচ্ছদ এঁকেছেন চারু পিন্টু। আটটি ছড়া আছে বইটিতে। অরিত্রের এ ছড়ার বইটির মূল্য ১০০ টাকা।

ঘটনাপ্রবাহ : বইমেলা ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×