বইমেলায় আলোচিত প্রীত রেজার ‘না’

  যুগান্তর ডেস্ক ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৩ | অনলাইন সংস্করণ

বইমেলায় আলোচিত প্রীত রেজার ‘না’
বইমেলায় আলোচিত প্রীত রেজার ‘না’

অমর একুশে গ্রন্থমেলায় তরুণদের মধ্যে বেশ সাড়া জাগিয়েছে প্রীত রেজার বই না। তরুণ প্রজন্মকে সত্য-সুন্দরের পথে চলতে নানাভাবে উৎসাহে জাগানো হয়। কোন কাজকে ভালবেসে মন দিয়ে করলে যে সফলতা আসবেই সেই গল্পই লেখক ফুটিয়ে তুলেছেন বাস্তব জীবনের নানা উদাহরণ টেনে। বইটি শব্দশৈলী স্টলে (৪০১-৪০৪ নাম্বার) পাওয়া যাচ্ছে।

বইটি সম্পর্কে লেখক প্রীত রেজা বলেন, ছোট বেলা থেকে আমি সবচেয়ে বেশি যে শব্দটা শুনেছি তা হলো নাহ। আমাদের সকলকে ছোট বেলা থেকে শুনতে হয় এটা করোনা, ওইটা করো নাহ, ওইখানে যেয়ো নাহ, ওইটা পারবা না, তোমায় দিয়ে হবে না।

আমার জীবনের কিছু ঘটনা দিয়েই আমি সকলকে আহবান জানিয়েছি সকল না কে না বলে দেওয়ার জন্য। এজন্যই এই বইটির নাম না দেওয়া। আমার আজকেই এই পর্যায়ে আসার ছোট ছোট গল্প দিয়েই তরুণদের কিছু বার্তা দিতে চেয়েছি।

সম্প্রতি প্রীত রেজার বই 'না' মোড়ক উন্মোচিত হয় বইমেলাতে। মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রখ্যাত কার্টুনিস্ট আহসান হাবিব, পথিকৃৎ সাংবাদিক মুন্নি সাহা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক সাবরিনা সুলতানা, পরিচালক দেবাশিস বিশ্বাস, কার্টুনিস্ট মোরশেদ মিশু, সঙ্গীতশিল্পী পুতুল, সঙ্গীতশিল্পী পারভেজ, সঙ্গীতশিল্পী পারভেজ জয় শাহরিয়ার, শব্দশৈলী'র প্রকাশক ইফতেখার আমিন এবং লেখকের বাবা রেজাউল করিম এই সময় উপস্থিত ছিলেন।

প্রখ্যাত কার্টুনিস্ট আহসান হাবিব বলেন, প্রীতরা স্বপ্ন দেখে বলে পৃথিবী রঙ্গিন। আশাকরি এই বই পড়ে তরুণরা উৎসাহ পাবে, পৃথিবী আরও অঙ্গিন হবে। মুন্নি সাহা বলেন, প্রীত রেজার মতো তরুণরা বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে। আমি বলতে চাই 'ইয়েস টু নো' (বই বুঝিয়েছেন)।

বইটি সম্পর্কে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক তার অফিসিয়াল পেজ থেকে ফেসবুক লাইভে বলেন, আমাদের অর্থনৈতিক মুক্তির জন্য আমাদের প্রয়োজন সংস্কৃতির মুক্তি। আর সেই সংস্কৃতির মুক্তির জন্য প্রয়োজন প্রগতিশীল সমাজ এবং সুন্দর তরুণ প্রজন্ম। ভবিষ্যৎ তরুণ প্রজন্মকে গড়ে তোলার জন্য প্রীত রেজার এই বইটি অনুপ্রেরণা যোগাবে বলে আমি মনে করছি।

প্রসঙ্গত, প্রীত রেজা একাধারে একজন আলোকচিত্রী, উপস্থাপক, নির্মাতা এবং আরজে। প্রীত রেজা সকলের কাছে একজন ওয়েডিং ফটোগ্রাফার হিসেবেই পরিচিত। ২০০৬ সালে তিনি প্রতিষ্ঠা করেন ওয়েডিং ডাইরি।

বর্তমানে তিনি এবিসি রেডিও এফএম ৮৯.২ তে 'ফটো টক উইথ প্রীত রেজা', এটিএন নিউজে ইয়াং নাইট এবং ডার্করুম নামক দুটি অনুষ্ঠান উপস্থাপনা করছেন। এছাড়াও বাংলাদেশি আলোকচিত্রী হিসেবে তিনি প্রথম ফুজিফিল্মের অ্যাম্বাসেডর হন।

ঘটনাপ্রবাহ : বইমেলা ২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×