বইমেলায় ‘রাণী মৌমাছির দল’

  যুগান্তর ডেস্ক ২৭ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১৪ | অনলাইন সংস্করণ

১২ জন লেখিকার ১২টি গল্প দিয়ে সাজানো হয়েছে বইটি।
১২ জন লেখিকার ১২টি গল্প দিয়ে সাজানো হয়েছে বইটি।

অমরএকুশে গ্রন্থমেলায় এসেছে ১২ জন নবীন লেখিকার গল্প নিয়ে গল্প সংকলন ‘রাণী মৌমাছির দল’। বইটি সম্পাদনা করেছেন আদনীন কুয়াশা।

১২ জন লেখিকার ১২টি গল্প দিয়ে সাজানো বইটির প্রতিটি গল্পে সমাজের বিভিন্ন স্তরে মেয়েদের অবস্থান নিয়ে বিশদ বর্ণনা রয়েছে।

বইটি প্রকাশকরেছে ‘পাললিক সৌরভ’ প্রকাশনী। পাওয়া যাবে ৩৮৬ নং স্টলে । ২৫% ছাড়ে বইটি পাওয়া যাবে দাম ১৫০ টাকায়।

বইটি সম্পর্কে মৌরি মুসতারি বলেন, ‘রানী মোমাছির দল’ গল্প সংকলনটি একঝঝাঁক নারী লেখকের গল্প এবং নারী নিয়ে গল্প। তার মানে এই নয় যে, গল্পগুলোর পাঠক হবেন শুধু নারী, বরং নারীদের মনস্তাত্ত্বিক ব্যাপারগুলো বুঝতে পুরুষদেরও এই বইটি পড়তে হবে। গল্পের ছলেই পরিচিত হবেন ১২টি ভিন্ন পরিবেশের মেয়ের সাথে, দেশী বা ভীনদেশী, কিন্ত মিলটা ঠিক খুঁজে পাওয়া যাবে খুব গভীরে। নবীন এবং প্রবীণদের এই সংকলন নিঃসন্দেহে ভালোলাগার এবং বুক শেলফে সংগ্রহ করার মতো বই।’

বইয়ের লেখিকারা হলেন- মৌরি মুসতারি, শানজানা আলম, আদনীন কুয়াশা, তাহমিনা জাফর কল্পনা, তামান্না জেনিফার, নাসরিন আক্তার তুহিন , রুজহানা সিফাত, স্বাতীলেখা চক্রবর্তী , প্রমি মিত্র, অপরাজিতা অর্পিতা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×