নারী দিবসে রকমারির আয়োজনে ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’

  যুগান্তর ডেস্ক ০৭ মার্চ ২০১৯, ১৮:১৪ | অনলাইন সংস্করণ

নারী দিবসে রকমারির আয়োজনে ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’
নারী দিবসে রকমারির আয়োজনে ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’

৮ মার্চ বিশ্ব নারী দিবসে অনলাইন বুকশপ রকমারি ডটকমের বিশেষ আয়োজন করেছে। এ আয়োজনে রাহিতুল ইসলামের বই ‘কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া’তে বিশেষ ছাড় দিচ্ছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে রকমারি ডটকমের হেড অব কম্যুনিকেশন ও মার্কেটিং কর্মকর্তা মাহমুদুল হাসান সাদি বলেন, কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া বইটি একজন নারীকে ঘিড়ে। যেখানে নারীর সফলতা ও সংগ্রাম তুলে ধরা হয়েছে।

তিনি বলেন, এই বিশেষ দিনকে ঘিরে এই বইটিতে RAHITUL প্রোমোকোড ব্যবহার করলেই ৩% অতিরিক্ত ছাড় পাচ্ছেন পাঠকেরা।

একজন নারীকে নিয়ে লেখা হয়েছে কেমন আছে ফ্রিল্যান্সার নাদিয়া উপন্যাসটি। সরকারের লার্নিং অ্যান্ড আনিং প্রকল্প থেকে একজন নারী কিভাবে জীবন সংগ্রাম করে নিজেকে বদলেছে বিষয়টি তুলে ধরা হয়েছে এই বইটিতে।

লেখার মূল কাহিনী রচিত হয়েছে নাদিয়াকে ঘিরে। যার বাবা মেয়েটিকে উচ্চ মাধ্যমিক পাশ করার পরেই বিয়ে দিয়ে দেন।

আদরে থাকা নাদিয়া শ্বশুর বাড়িতে গিয়ে কঠিন বাস্তবতা বুঝতে শুরু করে। কিন্তু আর পাঁচটা মেয়ের মত সংসারের চিরাচরিত নিয়মে অভ্যস্ত না হয়ে, হয়ে উঠেছে একজন ফ্রিল্যান্সার।

প্রতিকূল পরিবেশকে তোয়াক্কা না করে একটি মেয়ের ঘুরে দাঁড়ানোর গল্প যেমনি পাঠকদের অনুপ্রাণিত করবে তেমনি ফ্রিল্যান্সার হওয়ার পথ যে খুব সহজ নয় সেটাও জানবে পাঠক বইটি পড়ে।

যুগের সঙ্গে তাল মিলিয়ে ইন্টারনেট পৌঁছে গেছে এখন দেশের সকল প্রান্তে। ইন্টারনেটের মাধ্যমে অনেক নারী হচ্ছে প্রতারণার শিকার, ঝরে যাচ্ছে কত জীবন।

অথচ সেই একই ইন্টারনেট এর মাধ্যমে নাদিয়া হয়েছে সফল ফ্রিল্যান্সার। আর এখানেই পার্থক্য। নারী তার নিজের মানসিক দৃঢ়তা এবং পরিশ্রম দিয়ে মুছে দিতে পারে চারপাশের অন্ধকারকে... আর এটাই হোক এবারের নারী দিবসের অঙ্গীকার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×