বইমেলায় ক্যারিয়ার বিষয়ক বই

  আল ফাতাহ মামুন ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১২:২১ | অনলাইন সংস্করণ

বইমেলায় ক্যারিয়ার বিষয়ক বই

বাংলা একাডেমি প্রাঙ্গণে চলছে বইমেলা। হাজারও বইয়ের ভিড়ে প্রিয় বইটি খুঁজে পেতে মেলায় আসছেন বইপ্রেমীরা। আমরা যারা সফল হতে চাই, ছুতে চাই সফলতার চূড়া- তাদের জন্য মেলা ঘুরে চমৎকার কিছু বইয়ের খোঁজ জানাচ্ছেন আল ফাতাহ মামুন

দ্য পাওয়ার অব পজেটিভ থিংকিং অ্যান্ড থট কন্ডিশনার্স

মূল : নরম্যান ভিনসেন্ট পিল

অনুবাদ : তাহমিন আহমেদ

ঝিনুক প্রকাশনী

মূল্য : ৪০০ টাকা

‘বইটিতে এমন কিছু কৌশল বলে দেয়া হয়েছে যা অনুশীলন করলে আপনি ব্যর্থ হবেন না। মানসিক প্রশান্তি, শারীরিক সুসাস্থ্য এবং সফল জীবন সহজইে ধরা দেবে আপনার কাছে।’ ভূমিকায় কথাগুলো বলেছেন নরম্যান ভিনসেন্ট। লেখক যে একেবারেই বাড়িয়ে বলেননি তার প্রমাণ হল, দ্য পাওয়ার অব পজেটিভ থিংকিং অ্যান্ড থট কন্ডিশনার্স- অল্প সময়েই আন্তর্জাতিক বেস্ট সেলার বইয়ের তালিকায় নাম লিখিয়ে নেয়। বিভিন্ন ভাষায় বইটি অনুবাদ হয়ে ছড়িয়ে পড়ে স্বপ্নবাজ মানুষদের হাতে হাতে। বইটির বিশেষত্ব হল-সফলতার সূত্র বলা হয়েছে সহজ করে উদাহরণ দিয়ে। ব্যক্তিগত ও অন্য সমস্যা কাটিয়ে ওঠার টেকনিক বলা হয়েছে হাতেকলমে। এ বইটিও পাওয়া যাবে ঝিনুক প্রকাশনীর স্টলে।

আত্মনির্মাণ

মহাজাতক

প্রজাপতি প্রকাশন

মূল্য : ১৭৫ টাকা

আত্মনির্মাণের পথেই মানুষ তার মেধাকে বিকশিত করে, পরিণত হয় অন্য মানুষে। আত্মনির্মাণ সফলতার জন্য বড় হাতিয়ার। আর এ হাতিয়ার কীভাবে প্রস্তুত করবেন, কী কী দুর্বলতা কাটিয়ে সফলতার মাঠে নামবেন- এসব বিষয় সুন্দর করে আলোচনা করা হয়েছে ‘আত্মনির্মাণ’-এ। হাসি-কান্না, রাগ-আনন্দ মানবীয় এ অভ্যাসগুলোর ভালো-মন্দ বিশ্লেষণ করে সুন্দর ব্যক্তিত্ব গঠনের উপায় বলে দেয়া হয়েছে এখানে। আরও বলা হয়েছে, কীভাবে দুঃশ্চিন্তাকে জয় করবেন, দেহ-মনকে ভালো রাখবেন কীভাবে। এসব ছাড়াও এখানে জীবনযাপনের এক দারুণ সূত্র বলে দেয়া হয়েছে। যে সূত্র প্রয়োগ করে ১২০ বছর পর্যন্ত বেঁচে থাকা যাবে সফলভাবে। সুখী পরিবার ও সুন্দর বন্ধুত্ব সম্পর্কে আলোচনা করা হয়েছে এ বইটিতে চমৎকারভাবে। বইটি পাওয়া যাবে ৩৭ নম্বর স্টলে।

লেখক : শিক্ষার্থী, ঢাকা বিশ্ববিদ্যালয়

E-mail : [email protected]

ঘটনাপ্রবাহ : বইমেলা-২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter