অমর একুশে গ্রন্থমেলা

‘আর্তনাদ’ কিনতে বইপ্রেমীদের ভিড়

  যুগান্তর রিপোর্ট ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২৬ | অনলাইন সংস্করণ

আর্তনাদ কিনছেন এক পাঠক
আর্তনাদ কিনছেন এক পাঠক

নির্যাতিত রোহিঙ্গাদের ব্যথিত হৃদয়ের অশ্রু নিয়ে রীনা আকতার তুলির লেখা 'আর্তনাদ' বইটি প্রকাশিত হয়েছে অমর একুশে গ্রন্থমেলায়। বইটি প্রকাশিত হওয়ার পর থেকে পাঠক মহলে ব্যাপক সাড়া পড়েছে। বইটি কিনতে এখন মেলায় হুমড়ি খেয়ে পড়েছেন পাঠকরা।

রোববার একুশে গ্রন্থমেলা ঘুরে দেখা গেছে এমন চিত্র। মেলায় বেহুলা বাংলার স্টলে গিয়ে দেখা যায়, পাঠকরা ভিড় জমিয়েছেন আর্তনাদ বইটি কিনতে।

বই কিনতে আসা ফাহমিদা ইসলাম যুগান্তরকে বলেন, রোহিঙ্গাদের ভয়াবহ নির্যাতনের কথা আমরা বিভিন্ন সংবাদমাধ্যম ও চ্যানেলে দেখেছি এবং শুনেছি। তবে আশায় ছিলাম এমন একটি বইয়ের। বইমেলায় এসে পেয়েও গেলাম। তাই কিনতে দেরি করিনি।

তিনি বলেন, স্বল্পসময়ের মধ্যে যতটুকু দেখেছি তাতে মনে হয়েছে- বইটি পড়লে রোহিঙ্গাদের ইতিহাস ও তারা যে বর্মি সেনাদের হাতে ভয়াবহ নির্যাতনের শিকার হয়েছে, তার সম্পর্কে অনেক অজানা তথ্য জানা যাবে।

এ বিষয়ে লেখক রীনা আকতার তুলি জানান, বইটি প্রকাশের পর থেকে পাঠকমহলে ব্যাপক সাড়া পাচ্ছি। আশা করি সামনের দিলগুলোতে বইটি আরও প্রসার লাভ করবে।

বইটিতে তুলে ধরা হয়েছে বর্মি সেনাদের হাতে নির্যাতিত রোহিঙ্গাদের লোমহর্ষক ঘটনার খণ্ডচিত্র। এ ছাড়া রোহিঙ্গাদের ওপর বর্মি সেনাদের ভয়াবহ নির্যাতন ও নির্যাতিত রোহিঙ্গাদের আর্তনাদ, সম্ভ্রম হারানো নারীদের বিয়োগব্যথা, বাবা-মা হারা শিশুদের ব্যথাভরা চোখ, নাফ নদে নৌকা ডুবে যাওয়া, অন্তঃসত্ত্বা নারীদের কষ্ট, বিধবা নারীদের আর্তনাদ, রোহিঙ্গাদের প্রতি বাংলাদেশ সেনাবাহিনীর ভালোবাসা, মমতাময়ী মাতা শেখ হাসিনার কান্না, রোহিঙ্গা শিশুদের শীত-বৃষ্টির দুর্ভোগসহ বিভিন্ন বিষয়। বইটির সব লেখা রোহিঙ্গাদের বাস্তবজীবন আর চোখে দেখা রোহিঙ্গা জীবন থেকে নেয়া। প্রতিটি বিষয় রোহিঙ্গাদের বাস্তবজীবনের ব্যথিত হৃদয়ের অশ্রু।

বইটি প্রকাশ করেছে বেহুলা বাংলা। বইটি পাওয়া যাচ্ছে একুশে বইমেলার বেহুলা বাঙলা স্টলে, যার স্টল নং-১৭৩ ও ১৭৪। এ ছাড়া বইটি সংগ্রহের জন্য ফোন করতে পারেন ০১৭২৩৭৫২৮৯৪ এই নম্বরে।

ঘটনাপ্রবাহ : বইমেলা-২০১৮

 

 

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter