কুড়িগ্রামে সৈয়দ শামসুল হকের মৃত্যুবার্ষিকী পালিত

  কুড়িগ্রাম প্রতিনিধি ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৬ | অনলাইন সংস্করণ

কুড়িগ্রামে সৈয়দ শামসুল হকের মৃত্যুবার্ষিকী পালিত

কুড়িগ্রামে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার সকালে কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে কবির সমাধি চত্বরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, শোক র্যালি, আলোচনাসভা ও কলেজ মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় জেলা প্রশাসনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন ফুলেল শ্রদ্ধা জানায়।

পরে জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি মিলনায়তনে কবির লেখা ও জীবনী নিয়ে স্মৃতিচারণমূলক আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

এতে জেলা প্রশাসক সুলতানা পারভীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজুর রহমান, কুড়িগ্রাম সরকারি কলেজের উপ্যাধ্যক্ষ মির্জা নাসির উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এসএম আব্রামহাম লিংকন, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি আহসান হাবীব নীলু, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু প্রমুখ।

এদিকে শ্রদ্ধা জানাতে আসা লোকজন কবির সমাধি অযত্ন আর অবহেলায় পড়ে থাকতে দেখে ক্ষোভ প্রকাশ করেন। তারা সমাধিটিতে দ্রুত কমপ্লেক্সের কাজ শুরু করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

তিন বছর পেরিয়ে গেলেও সৈয়দ শামসুল হকের নামে স্মৃতি কমপ্লেক্সের কাজ আটকে থাকায় দুঃখ প্রকাশ করেছেন লেখকের সহধর্মিণী আনোয়ারা সৈয়দ হক। তিনি কমপ্লেক্সের কাজ দেখে মরতে চান বলে জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×