নুসরাতকে উৎসর্গ করে কবিতা আবৃত্তি করলেন আসাদুজ্জামান নূর

  যুগান্তর ডেস্ক ১৭ অক্টোবর ২০১৯, ১১:২৮:২২ | অনলাইন সংস্করণ

এ প্রজন্ম তাকে বিশিষ্ট রাজনীতিবিদ হিসেবে জানলেও অভিনয় জগতে আসাদুজ্জামান নূর এক উজ্জ্বল নক্ষত্র। নব্বই দশকের মানুষ তাকে এখনও বাকের ভাই বলে সম্বোধন করেন। অনেকে জমিদার মির্জা সাহেব বলেও ডাকেন।

শুধু অভিনেতা হিসেবেই নয়; আবৃত্তিকার হিসেবে বেশ জনপ্রিয় তিনি।

ব্যস্ত রাজনৈতিক জীবনের মধ্যেও অভিনয় ও কবিতা আবৃত্তিতে ভাটা পড়েনি আসাদুজ্জামান নূরের। নিয়মিত কবিতাচর্চা করে যাচ্ছেন তিনি।

তারই ধারাবাহিকতায় এবার তিনি আবৃত্তি করলেন ‘যদি এই বাংলায় আসো’ নামের কবিতার অ্যালবামে।

আর সেই অ্যালবামটি উৎসর্গ করা হয়েছে গত কয়েক মাস আগে ফেনীতে নিজের মাদ্রাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার নির্দেশে বর্বর হত্যাকাণ্ডের শিকার নুসরাত জাহান রাফিকে।

‘যদি এই বাংলায় আসো’ শিরোনামের অ্যালবামটি কবি রাম চন্দ্র দাসের ১০টি কবিতা দিয়ে এটি সাজানো হয়েছে। কবিতাগুলো হলো- ‘আমি এই যুগের মেয়ে যদি’, ‘যদি এই বাংলায় আসো’, ‘অপর বেলায়’, ‘দাবায়ে রাখতে পারবে না’, ‘ইয়ে’, ‘শ্যামল সন্ধ্যার কাব্য’, ‘রবি-নজরুলের বঙ্গদর্শন’, ‘শুধু শান্তি চাই’, ‘গ্রেডার্থী’ ও ‘টাক’।

অ্যালবামে আসাদুজ্জামান নূরের সঙ্গে আবৃত্তি করেছেন কলকাতার জনপ্রিয় আবৃত্তিশিল্পী ডালিয়া বসু সাহা।

আগামীকাল ১৮ অক্টোবর সন্ধ্যায় ছায়ানটে হবে আনুষ্ঠানিকভাবে অ্যালবামটির মোড়ক উন্মোচন। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, সাবেক সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, কবি ও সাবেক সিনিয়র সচিব শ্যাম সুন্দর সিকদার, প্রধানমন্ত্রীর একান্ত সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়াসহ অনেকে।

ঘটনাপ্রবাহ : পরীক্ষা কেন্দ্রে ছাত্রীর গায়ে আগুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত