‘কবি জীবনানন্দ দাশ সাহিত্য পুরস্কার’ পেলেন কবি আবুল খায়ের

  যুগান্তর ডেস্ক    ০৭ মে ২০১৮, ১৮:১৯ | অনলাইন সংস্করণ

‘কবি জীবনানন্দ দাশ সাহিত্য পুরস্কার’ পেলেন কবি আবুল খায়ের

‘মুক্তিযুদ্ধের চেতনায় জেগে ওঠো বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে ‘কবিসংসদ বাংলাদেশ’ আয়োজিত ১০ম বাংলা সাহিত্য সম্মেলন-২০১৮, ২৭ এপ্রিল ‘পর্যটন ইউথ কনফারেন্স হল, কুয়াকাটা, পটুয়াখালী’তে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানটিতে উদ্বোধক ছিলেন শিশু সাহিত্যিক রফিকুল হক দাদুভাই (ফিচার সম্পাদক, যুগান্তর), প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান মোহন, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদকঃ শামীম আল সাইফুল সোহাগ, কুয়াকাটা পৌরসভার মেয়র বারেক মোল্লা ও বিভিন্ন জেলা থেকে আগত বিশিষ্ট কবি, ছড়াকার, গল্পাকার ও লেখক প্রমুখ।

কবিতায় অসামান্য অবদানের জন্য ‘কবি জীবনানন্দ দাশ সাহিত্য পুরস্কার-২০১৮’ প্রদান করা হয়-আবুল খায়ের (কবি ও কলামিস্ট)-কে। সাহিত্যের বিভিন্ন শাখায় (কবিতা, ছড়া, গল্প, উপন্যাস, গীতিকাব্য) অবদানের জন্য মোট ৫ জনকে ‘কবি জীবনানন্দ দাশ সাহিত্য পুরস্কার-২০১৮’ (পদক) দেয়া হয়।

এছাড়া এবছর ‘কবি সালাম রেজা’ পদক দেয়া হয় ৪ জন সাংবাদিককে।

উক্ত অনুষ্ঠানে সাহিত্যের ওপর বিশদ আলোচনা এবং স্বরচিত কবিতা পাঠ করেন দেশের বিভিন্ন জেলা থেকে আগত বরেণ্য কবি ও লেখকগণ।

সাহিত্য অনুরাগী ছাড়াও উক্ত অনুষ্ঠানে স্থানীয় অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি তৌহিদুল ইসলাম কনক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter