মাইক্রোটিক রাউটার নিয়ে মেলায় নতুন বই

  যুগান্তর ডেস্ক    ২৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৫৫ | অনলাইন সংস্করণ

মাইক্রোটিক রাউটার নিয়ে মেলায় নতুন বই

বইমেলায় এসেছে তিতাস সরকারের ‘নেটওয়ার্কিং ও সিকিউরিটি’ নামে মাইক্রোটিক রাউটারের একটি বই। বইটিতে প্রথমে বেসিক নেটওয়ার্কিং, টিসিপি/আইপি, সাবনেটিং নিয়ে আলোচনা করা হয়েছে।

পাশাপাশি একটি পিসিকে কীভাবে মাইক্রোটিক রাউটার হিসেবে ব্যববহার করা যায়, ব্যান্ডউইথ ম্যানেজ, রাউটিং, সিকিউরিটি, ভিপিএন, বিভিন্ন ওয়েবসাইট ব্লক, ফেইলওভার, লোডশেয়ারিং, ব্যাকআপ এবং রিস্টোর, ওয়্যারলেস সেটআপ, লগ সার্ভার (কে কোন ওয়েবসাইট ভিজিট করছে), হটস্পট, আইপি ভার্সন-৬, ইত্যাদি টপিক্সগুলো যুক্ত করা হয়েছে।

লেখক তিতাস সরকার জানান, বইটিতে বেশিরভাগ টপিকের উপর একটি করে প্রজেক্ট করা হয়েছে যা ব্যবহারিক ক্ষেত্রে অনেক কাজে লাগবে। তাছাড়া প্রত্যেকটি অধ্যায়ের শেষে কিছু প্রশ্ন এবং উত্তর দেওয়া হয়েছে। এগুলো চাকরির ইন্টারভিউয়ের পাশাপাশি মাইক্রোটিক রাউটারের অনলাইন পরীক্ষার জন্য কাজে লাগবে।

আদর্শ প্রকাশনীর ৩২৬ নং স্টলে বইটি পাওয়া যাচ্ছে। মেলা উপলক্ষ্যে ২৫ শতাংশ ছাড়ে বইটি মূল্য ২২৫ টাকা।

আরও পড়ুন
pran
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter