আ'লীগের টিকিট মায়ের হাতে তুলে দিলেন জ্যাকব

  আবদুল্লাহ জুয়েল, মনপুরা (ভোলা) প্রতিনিধি ২৬ নভেম্বর ২০১৮, ১৭:৩৭:১০ | অনলাইন সংস্করণ

আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। ছবি: ফেসবুক থেকে সংগৃহীত

টানা চতুর্থবারের মতো ভোলা-৪ (চরফ্যাসন-মনপুরা) আসনের মনোনয়ন পেয়ে প্রথমে রত্নগর্ভা মায়ের হাতে তুলে দেন পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রাণালয়ের উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

এ ছবিটি ফেসবুকে ভাইরাল হলে চরফ্যাসন-মনপুরার আসনের হাজার হাজার মানুষ মায়ের প্রতি সন্তানের এমন ভালোবাসা দেখে বিস্মিত হন।

এ আসনের আওয়ামী লীগের নেতাকর্মীরাসহ সাধারণ জনগণ উপমন্ত্রী জ্যাকবকে মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ২০১৭ সালে রত্মগর্ভা হিসেবে পুরস্কার পান উপমন্ত্রী জ্যাকবের মাতা।

উপমন্ত্রী জ্যাকব ২০০১ সালে প্রথম আ’লীগের মনোনয়ন পেয়ে বিএনপির প্রার্থী নাজিমউদ্দিন আলমের কাছে পরাজিত হন।

পরে ২০০৮ সালে আ’লীগের মনোনয়ন পেয়ে বিএনপির প্রার্থী নাজিম উদ্দিন আলমকে বিপুল ভোটে পরাজিত করে প্রথমবার এমপি নির্বাচিত হন। এমপি নির্বাচিত হয়ে চর‌ফ্যাসনে তিনটি নতুন থানা, ৭টি নতুন ইউনিয়ন, চরফ্যাসন ও মনপুরায় তিনটি পুলিশ তদন্তকেন্দ্র স্থাপন, চরফ্যাসনে পানি উন্নয়ন বোর্ডের ডিভিশন-২, দুই উপজেলায় খাদ্যগুদাম, অত্যাধুনিক অডিটিরিয়াম, ফায়ার সার্ভিস, সাবরেজিস্ট্রার ভবন নির্মাণসহ নদীভাঙন রোধ করার পাশাপাশি পুল-কালভার্ট, রাস্তা, শিক্ষাপ্রতিষ্ঠান ও মাদ্রাসার ভবন নির্মাণ করে ব্যাপক জনপ্রিয়তাসহ জনগণের আস্থা অর্জন করেন।

পরে ২০১৪ সালে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে প্রথমবারে মতো পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী হন তিনি।

উপমন্ত্রী হয়ে চরফ্যাসনে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, যুগ্ম জেলা জজ আদালত ও সর্বশেষ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপন করেন।

এছাড়াও চরফ্যাশন হাসপাতালকে ১০০ শয্যা ও মনপুরা হাসপাতালকে ৫০ শয্যায় উন্নীত ও সিনয়র সহকারী জজ আদালত স্থাপন করেছেন তিনি।

সর্বশেষ চরফ্যাসনে জ্যাকব টাওয়ার ও শেখ রাসেল শিশুপার্ক স্থাপন করে দেশে ও বিদেশের পর্যটকের কাছে চরফ্যাসনকে ব্যাপক পরিচিতি লাভ করেছেন।

এবারের ২০১৯ সালের নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পান।

এর আগে এই আসনের এমপি ছিলেন উপমন্ত্রী জ্যাকবের বাবা অধ্যক্ষ মিয়া নজরুল ইসলাম।

মনপুরা আওয়ামী লীগের সাবেক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক জানান, এ আসনে আওয়ামী লীগের ভরসা উপমন্ত্রী জ্যাকব। তিনি গত ১০ বছরে যে উন্নয়ন করেছেন এমন উন্নয়ন স্বাধীনতার পর কেউ করতে পারেনি। টানা চতুর্থবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন উপমন্ত্রী জ্যাকবকে দেওয়ায় এবারের নির্বাচনে উপমন্ত্রী জ্যাকবকে বিপুল ভোটে নির্বাচিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেব।

মনপুরা আওয়ামী লীগের সম্পাদক একেএম শাহজাহান মিয়া জানান, উপমন্ত্রী জ্যাকবকে টানা চতুর্থবারের মতো মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ থাকবে এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীরাসহ সাধারণ জনগণ।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত