ছাত্রলীগের নিউজ পোর্টাল আসছে...

  যুগান্তর রিপোর্ট ১২ অক্টোবর ২০১৮, ১৯:৫৬ | অনলাইন সংস্করণ

ছাত্রলীগের নিউজ পোর্টাল আসছে...
ছবি: সংগৃহীত

নিজস্ব নিউজ পোর্টাল করতে যাচ্ছে ছাত্রলীগ। ওই পোর্টালটির নাম হবে বিসিএল নিউজ। ইতিমধ্যেই এর কাজ শুরু হয়েছে। এ মাসের মধ্যেই পোর্টালটি চালু করা হবে বলে জানা গেছে।

এ বিষয়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সব সাংগঠনিক, ইতিবাচক, মানবিক ও সৃষ্টিশীল কর্মকাণ্ডের নিয়মিত আপডেটসহ দেশরত্ন শেখ হাসিনার সরকারের উন্নয়নযজ্ঞের খবর নিয়ে শিগগিরই আসছে।

ছাত্রলীগের ইংরেজি নামের সংক্ষিপ্ত রূপ বিএসএল। এর অনুসারেই BSL NEWS নামের এই পোর্টালে সরকারের উন্নয়ন প্রচারের পাশাপাশি ছাত্র সংগঠনের সংবাদ, শিক্ষার্থীদের ইস্যুতে যেকোনো প্রয়োজনীয় সংবাদ এবং ছাত্রলীগের সারা দেশের নানা কর্মকাণ্ড তুলে ধরা হবে।

জানা গেছে, বিএসএল নিউজে ক্যাটাগরি হবে, প্রচ্ছদ, জাতীয়, বাংলাদেশ ছাত্রলীগ, দলীয় সংবাদ, সরকার ও সাফল্য, মুক্তিযুদ্ধ, মানবিক ছাত্রলীগ, প্রকাশনাসহ রকমারি বিষয় থাকবে এতে।

ছাত্রলীগ সূত্র জানিয়েছে, ইতিমধ্যে পোর্টালের ডিজাইন করা হয়েছে। এর উদ্দেশ্য হবে,- মিডিয়াকর্মী, ছাত্রলীগের নেতাকর্মী, শুভাকাঙ্ক্ষীরা ছাত্রলীগের যেকোনো অথেনটিক নিউজ বা কার্যক্রম পাবে। আমরা এই পোর্টালটি চালাতে নিজস্ব কিছু লোক নিয়োগ দেব। এতে আওয়ামী লীগের পজিটিভ কাজগুলো প্রচার, আমাদের কেন্দ্রীয় ইউনিট, জেলা ইউনিটগুলোর কার্যক্রম প্রচার হবে।

ছাত্রলীগের তথ্য প্রযুক্তি বিষয়ক সাবেক উপসম্পাদক শফিকুল আলম রেজা জানিয়েছেন, এ মাসের মধ্যেই পোর্টালটি দেখা যাবে।

ছাত্রলীগের নেতাকর্মীরা জানিয়েছেন, ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত এ সংগঠনের ইতিহাসে এটি একটি নতুন উদ্যোগ বা চমক। ৭১ বছরে কেউ এমন চমক দেখাতে পারেননি।

১৯৪৮ সালের ৪ জানুয়ারি সময়ের দাবিতেই বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জন্মের প্রথম লগ্ন থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী সারথি বাংলাদেশ ছাত্রলীগ। এখনও সেই পথচলা অব্যাহত। কালের প্রক্রিমায় ছাত্রলীগের কাজে আরও গতিশীলতা এসেছে। ডিজিটাইজ হয়েছে এর প্রায় সব কার্যক্রম। এরই অংশ হিসেবে বিএসএল নিউজের নবযাত্রা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×