ডিজিটাল নিরাপত্তা আইন

প্রতিশ্রুতির বরখেলাপ করিনি: আইনমন্ত্রী

  যুগান্তর রিপোর্ট ১৩ অক্টোবর ২০১৮, ২৩:০৪ | অনলাইন সংস্করণ

প্রতিশ্রুতির বরখেলাপ করিনি: আইনমন্ত্রী
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে কথার বরখেলাপ করেননি বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, আমার কথা রাখার সময় কিন্তু এখনও শেষ হয়নি। আমি কথার বরখেলাপ করিনি।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে শনিবার কসবা উপজেলা সমিতি আয়োজিত ‘গুণীজন সম্মাননা ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সম্পাদক পরিষদের কর্মসূচির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আইনমন্ত্রী বলেন, আমি এটুকু বলতে পারি- ওনারা (সম্পাদক পরিষদ) যেটা বলেছেন, আমরা যখন তাদের সঙ্গে গত ৩০ তারিখ বৈঠক করি, সেই বৈঠকে তারা বিষয়টি উত্থাপন করেছিলেন। এ আইনের ৯টি ধারা সম্পর্কে তাদের বক্তব্য আছে বলেও জানান। সেই আলোচনায় বলেছি, এ আইনের ২১ ধারা তাদের সঙ্গে আলাপ করেই দেয়া হয়েছে। এই ২১ ধারার ব্যাপারে আমরা কোনো কথা শুনব না। আমি যতটুকু চোখে দেখেছি তারাও তাতে রাজি হয়েছিলেন। ২১ ধারা সম্পর্কে কথা বলবেন না।

আনিসুল হক বলেন, বাকি আটটি ধারা সম্পর্কে আমি বলেছিলাম, আইনটা যেহেতু সংসদে পাস হয়ে গেছে। এটা নিয়ে কথা বলার আগে বা এমন কিছু করার আগে ওনাদের কথাগুলো মন্ত্রিপরিষদে উত্থাপিত করতে হবে। তো সেই কথা আমি এখনও মন্ত্রিপরিষদে উত্থাপন করিনি। আমি শুনেছি ওনারা (সম্পাদক পরিষদ) নাকি বলেছেন, আমরা কথা রাখিনি। আমার কথা রাখার সময় কিন্তু এখনও শেষ হয়নি। আমি ওনাদের এটুকু বলতে পারব, আমি কথার বরখেলাপ করিনি। কারণ আমার সময় শেষ হয়নি।

এদিকে ডিজিটাল নিরাপত্তা আইনের নয়টি ধারা সংশোধনের দাবিতে আগামী সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে সম্পাদক পরিষদ।

জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে শনিবার সম্পাদক পরিষদের পক্ষ থেকে এ ঘোষণা করা হয়। এ কর্মসূচি হওয়ার কথা ছিল গত ২৯ সেপ্টেম্বর। সে সময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ কর্মসূচি স্থগিত করে সম্পাদক পরিষদকে আলোচনায় অংশ নেয়ার অনুরোধ জানান।

এরপর তথ্যমন্ত্রীসহ তিন মন্ত্রী ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টার সঙ্গে সম্পাদক পরিষদের বৈঠকে বলা হয়, আইনটি নিয়ে সম্পাদকদের আপত্তি মন্ত্রিসভায় আলোচনা করা হবে। এরপর মন্ত্রিসভার দুটি বৈঠক হলেও সেখানে সম্পাদক পরিষদের আপত্তি নিয়ে কোনো আলোচনা হয়নি। সে কারণেই শনিবার ফের মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে সম্পাদক পরিষদ।

ঘটনাপ্রবাহ : ডিজিটাল নিরাপত্তা আইন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter