ডিজিটাল নিরাপত্তা আইনের প্রতিবাদে সম্পাদক পরিষদের মানববন্ধন (ভিডিওসহ)

  যুগান্তর রিপোর্ট ১৫ অক্টোবর ২০১৮, ১১:৩৪ | অনলাইন সংস্করণ

সম্পাদক পরিষদ
ছবি-যুগান্তর

ডিজিটাল নিরাপত্তা আইনের বিতর্কিত ধারাগুলো সংশোধনের দাবিতে মানববন্ধন করছে জাতীয় দৈনিক পত্রিকাগুলোর সম্পাদকদের সংগঠন সম্পাদক পরিষদ।

সোমবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন শুরু হয়েছে।

গত শনিবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে সম্পাদক পরিষদের পক্ষ থেকে বলা হয়, তাদের সঙ্গে আলোচনা করে বিতর্কিত ধারাগুলো সংশোধনের প্রতিশ্রুতি দেয়া হয়েছিল। কিন্তু এটি না করেই আইনটি কার্যকর করা হয়েছে। এর প্রতিবাদে সোমবার মানববন্ধন করার কথা ঘোষণা করেন তারা।

শুধুমাত্র সম্পাদক পরিষদের সদস্যরাই মানববন্ধনে অংশ নিয়েছেন।

সম্পাদক পরিষদ বলছে, সদ্য কার্যকর হওয়া আইনটির বিভিন্ন ধারা স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশের স্বাধীনতাকে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত করবে।

সাংবাদিক, সুশীল সমাজসহ বিভিন্ন পক্ষের আপত্তি উপেক্ষা করে গত ১৮ সেপ্টেম্বর জাতীয় সংসদে ডিজিটাল নিরাপত্তা আইনের বিল পাস করা হয়।

প্রতিবাদে ২৯ সেপ্টেম্বর মানববন্ধন করার কথা ঘোষণা করে সম্পাদক পরিষদ। কিন্তু তথ্যমন্ত্রীর অনুরোধে ওই কর্মসূচি স্থগিত করা হয়েছিল।

ঘটনাপ্রবাহ : ডিজিটাল নিরাপত্তা আইন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter