চাকরিতে প্রবেশের বয়স ৩৫ দাবি

কাফনের কাপড় পরে রাস্তায় শুয়ে অবস্থান

  ঢাবি প্রতিনিধি ২০ অক্টোবর ২০১৮, ২০:৩৮ | অনলাইন সংস্করণ

আন্দোলনে চাকরিপ্রত্যাশীরা।
আন্দোলনে চাকরিপ্রত্যাশীরা। ছবি-সংগৃহীত

কাফনের কাপড় পরে রাস্তায় শুয়ে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবি জানিয়েছেন চাকরিপ্রত্যাশীরা।

শনিবার বেলা ১১টা থেকে আন্দোলনকারীরা শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার পরিষদের ব্যানারে এই আন্দোলন থেকে দাবি আদায় না হলে কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়।

বেলা সোয়া ১১টার দিকে আন্দোলনকারীদের ১২ জন কাফনের কাপড় পরে রাস্তায় শুয়ে প্রতিবাদ জানায়। চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান তারা।

এ সময় আন্দোলনকারীদের প্ল্যাকার্ডে লেখা ছিল “চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ চাই”। বেলা সাড়ে ১২টার দিকে স্পার্ক ফর সেরেনিটি’র প্রতিষ্ঠাতা সভাপতি ও নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনের যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার অদ্রিকা এষণা পূর্বাশা আন্দোলনে একাত্মতা প্রকাশ করেন।

তিনি বলেন, চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছরে সীমাবদ্ধ রাখা এদেশের আর্থসামাজিক উন্নয়নে নেতিবাচক প্রভাব ফেলছে।

বক্তব্যে সংগঠনটির আহ্বায়ক সঞ্জয় দাস বলেন, আমরা দীর্ঘ ৬ বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানিয়ে আসছি। সম্পূর্ণ অহিংস পদ্ধতিতে আমাদের এই দাবি বাস্তবায়নের জন্য আন্দোলন করছি। দীর্ঘ সময়ের আন্দোলনে আমরা রাষ্ট্রপতির সঙ্গে ৩৫ এর দাবি বাস্তবায়নের জন্য দেখা করেছি। আমাদের দৃঢ় বিশ্বাস বর্তমান সরকার শীঘ্রই আমাদের এই দাবি মেনে নিয়ে আবারও প্রমাণ করে দেবেন যে বাংলাদেশে এখনো অহিংস পদ্ধতিতে দাবি আদায় করা সম্ভব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter