বিনিয়োগ সম্মেলনে যোগ দিতে রাতে জেনেভা যাচ্ছেন রাষ্ট্রপতি

  যুগান্তর ডেস্ক ২১ অক্টোবর ২০১৮, ১০:৪১ | অনলাইন সংস্করণ

আবদুল হামিদ
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ফাইল ছবি

ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরাম-২০১৮ এর পাঁচ দিনব্যাপী সম্মেলনে যোগ দিতে জেনেভা যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রোববার রাতে এমিরেটস এয়ারলাইনসের একটি নিয়মিত ফ্লাইটে জেনেভার উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করবেন।

আগামীকাল ২২ অক্টোবর থেকে ২৬ অক্টোবর জেনেভায় জাতিসংঘ দফতরে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, রাষ্ট্রপতি বিশ্বনেতাদের সঙ্গে বিনিয়োগ সম্মেলন এবং হোমল্যান্ড অ্যান্ড গ্লোবাল সিকিউরিটিবিষয়ক ২০তম বার্ষিক অধিবেশনে যোগ দিতে আজ রাতে ঢাকা ত্যাগ করবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে তিনি বলেন, সম্মেলনে রাষ্ট্র ও সরকারপ্রধান, মন্ত্রী এবং বিশ্বের কোম্পানিগুলোর সিইওরা যোগ দেবেন। তারা তাদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মতবিনিময় করবেন।

ওয়ার্ল্ড ইনভেস্টমেন্ট ফোরামের দ্বিবার্ষিক এ সম্মেলনে বিশ্বের ১৬০ দেশের চার হাজারের বেশি বিনিয়োগ স্টেকহোল্ডার অংশ নেবেন।

বিশ্বায়ন ও শিল্পায়নের নতুন যুগে আন্তর্জাতিক বিনিয়োগের জন্য বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার প্রতি গুরুত্ব দেয়া হবে। এ সম্মেলনে প্রতিপাদ্য হচ্ছে- ‘টেকসই উন্নয়নের জন্য বিনিয়োগ।’

ফোরামের ২০১৮ সম্মেলনের মূল অধিবেশনের উদ্বোধনসহ ৫০টির বেশি ইভেন্ট থাকবে।

সম্মেলনে গ্লোবাল লিডারর্স ইনভেস্টমেন্ট সামিট, গ্লোবাল ইনভেস্টমেন্ট গেম চেঞ্জার্স সামিট, মিনিস্টারিয়াল রাউন্ডটেবলস, কনফারেন্স, প্রাইভেট সেক্টর-লিড সেশনস, টেড-স্টাইল প্রেজেনটেশন, হাইপ্রোফাইল স্টেকহোল্ডার রাউন্ডটেবলস, নেটওয়ার্কিং ইভেন্টস, অ্যাওয়ার্ড সিরিমনিস এবং ইনভেস্টমেন্ট ভিলেজ ইভেন্ট অনুষ্ঠিত হবে।

প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি জেনেভায় তার পাঁচ দিনের সফর শেষ করে ২৬ অক্টোবর দেশে ফিরবেন।বাসস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter